শ্রীরাম দায়িত্ব নেয়ার পর আরও হতশ্রী অবস্থা বাংলাদেশের!

দায়িত্ব নেওয়ার পর থেকেই বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসাল্টেন্ট শ্রীধরন শ্রীরাম শোনাচ্ছিলেন ইমপ্যাক্টের বুলি। তাতে ভর করে বাংলাদেশের হতশ্রী টি-টোয়েন্টি পারফর্ম্যান্স বদলে দেওয়ার আশা করাটাও অমূলক কিছু ছিল না।

তবে মাঠের খেলায় ফিরতেই সেই দেখা যাচ্ছে সেই পুরনো ছবিটাই। ব্যাটিংয়ের হতশ্রী রূপ বদলাল না একটু, ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও সে ধারা অব্যহত থাকল বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোটে ১৩৭ রানের পুঁজি পেয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ ধাক্কাটা খেয়েছিল ইনিংসের দ্বিতীয় ওভারেই। মেহেদি হাসান মিরাজ ফিরেছিলেন টিম সাউদির শিকার হয়ে।

এরপর তিনে আসেন লিটন, তবে শেষ কিছুদিনের ছন্দটা এদিন যেন তার ব্যাট থেকে হারিয়ে গিয়েছিল আজ। ১৬ বলে ১৫ রানের ইনিংস খেলে মাইকেল ব্রেসওয়েলকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরার আগে হাঁসফাঁস করেছেন প্রায় পুরোটা সময় ধরেই। সাকিব খেলবেন চারে, এমন একটা কথা শোনা যাচ্ছিল বেশ, তবে আজ সাকিব নেমেছেন সাতে। তার আগে একে একে উইকেটে গিয়েছেন আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন আর ইয়াসির আলী।

আফিফ বাদে দুই অঙ্কে যেতে পারেননি একজনও। ৯৩ ছোঁয়া স্ট্রাইক রেটটা হিসেবে আনলে আফিফকেও মোটাদাগে ব্যর্থই বলা চলে। টুর্নামেন্ট শুরুর এক দিন আগে দলে যোগ দেওয়া সাকিব আজই প্রথম নামেন দলের হয়ে। তিনিও খুব বেশি কিছু করতে পারেননি, ১৬ বলে ১৬ রানের ইনিংস খেলে যখন বিদায় নিচ্ছেন, অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কাও জেঁকে বসেছিল বাংলাদেশ শিবিরে। সেখান থেকে বাংলাদেশ যে ১৩৭ রানের পুঁজি পেয়েছে,

তাতে পুরো কৃতিত্বটা উইকেটরক্ষক নুরুল হাসানের। শেষ স্বীকৃত এই ব্যাটারের ব্যাটেই বাংলাদেশ পায় ইনিংসের প্রথম ২০০ স্ট্রাইক রেট ছোঁয়া ইনিংস, ১২ বলে তিনি করেন ২৫ রান, ১ চারের বিপরীতে তিনি হাঁকান দুটো ছক্কা। তাতে হতশ্রী ব্যাটিংয়ের পরও বাংলাদেশ পায় ১৩৭ রানের ‘লড়াইয়ের মতো’ পুঁজি।

You May Also Like