খেলতে নেমেই ম্যাচ হেরেও দুই বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

রেকর্ড এবং সাকিব আল হাসান যেন একে অপরের পরিপূরক। ক্রিকেট মাঠে নামলেই প্রতিনিয়ত সাকিব গড়েন কোনো না কোনো রেকর্ড। সবশেষ আজ রোববার ত্রিদেশীয় সিরিজের নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেই গড়লেন অনন্য দুই বিশ্বরেকর্ড রেকর্ড।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এদিন বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ১০০+ ইনিংসে ব্যাটিং ও ১০০+ ইনিংসে বোলিংয়ের বিশ্বরেকর্ড গড়েন সাকিব। বিশ্বের আর কোন ক্রিকেটারই এই রেকর্ড গড়তে পারেনি।
এছাড়াও এদিন সাকিব হয়ে গেলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে দীর্ঘ ক্যারিয়ারের মালিক। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের জার্সিতে সাকিবের ক্যারিয়ার দাঁড়িয়েছে এখন ১৫ বছর ৩১৬ দিনের। এসময় সাকিব টপকেছেন স্বদেশী মুশফিকুর রহিম ও ভারতের উইকেটকিপার ব্যাটার দিনেশ কার্তিককে।

এর আগে লম্বা টি-টোয়েন্টি ক্যারিয়ারের রেকর্ডটি ছিল কার্তিকের হাতে। বর্তমানে ভারতীয় এই ব্যাটারের টি-টোয়েন্টি ক্যারিয়ারের বয়স ১৫ বছর ৩০৭ দিনের। তালিকার তিন নম্বরে টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানানো বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। টাইগার এ ব্যাটারের ক্যারিয়ারের বয়স ছিল ১৫ বছর ২৭৭ দিন।

নিউজিল্যান্ডের বিপক্ষে আজ রোববার হেগলি ওভালে সাকিব টস করতে নেমে সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমকে ছাড়িয়ে গেলেন। নাম লেখালেন টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচে দলকে নেতৃত্ব দেওয়ার রেকর্ড। মুশফিক ২৩ বার দলকে নেতৃত্ব দিয়েছেন। সাকিব টপকে গেলেন মুশিকে।

এমন রেকর্ডের দিনে অবশ্য নিজেকে মেলে ধরতে পারেননি সাকিব। ব্যাট হাতে নেমে করেছেন ১৬ বলে ১৬ রান। বল হাতে ৩ ওভারে ২৩ রান দিয়ে পাননি কোন উইকেট।

x

You May Also Like