রিয়াদ, মুশফিক বিশ্বকাপে থাকলে ভালো হতো : তামিম ইকবাল

আসন্ন টি-২০ বিশ্বকাপে কথিত পঞ্চপাণ্ডবের মধ্যে রয়েছেন কেবল সাকিব আল হাসান। মাশরাফী বিন মোর্ত্তজা তো বেশ আগেই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। তামিম ইকবালও টি-টোয়েন্টি খেলছিলেন না ২০২০ সাল থেকে। চলতি বছর টি-টোয়েন্টি থেকে অবসরও নেন এই বাঁহাতি ওপেনার।

বাকি ছিলেন সাকিব, মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। এরমধ্যে রিয়াদ টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবেই বছরের মাঝামাঝি পর্যন্ত দায়িত্বেই ছিলেন। তবে বাজে পারফরম্যান্সের কারণে দায়িত্ব থেকে অব্যাহতি পান রিয়াদ। এশিয়া কাপে বাজে পারফরম্যান্সে বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদও পড়েন তিনি।

অন্যদিকে দীর্ঘ সময় টি-টোয়েন্টি দলের বাইরে থাকা মুশফিকও এশিয়া কাপের মঞ্চ ব্যাট হাতে রাঙাতে না পারায় নিজ থেকেই নিয়ে নেন অবসর। অন্যদিকে টি-টোয়েন্টি দলের ক্যাপ্টেন্সির ব্যাটন চলে যায় সাকিবের হাতে।
তবে বিশ্বকাপের দলে মুশফিক, মাহমুদউল্লাহ থাকলে ভালো হতো বলে মনে করেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম। এই জন্য অবশ্য নিজের স্বপক্ষে একটি যুক্তিও দেখিয়েছেন তিনি। পুরো বছর ধরে দলে রেখে বিশ্বকাপের আগে বাদ দিয়ে দেওয়া নিয়েই যত আপত্তি তামিমের।

টাইগার দলের ওয়ানডে অধিনায়ক বলেন, ‘দেখেন যে দলটা এখন খেলছে কিছুটা নতুন যদি কয়েকজনের কথা বাদ দেন। যেকোনো নতুন কিছুতে সময় দিতে হবে। আমি আগেও বলেছি মুশফিক, রিয়াদ এরা যদি বড় স্টেজে বিশ্বকাপ থাকত, আমার কাছে ভালো মনে হতো।

কারণ যখন আপনি একটা পুরো বছর এত সিনিয়র ক্রিকেটারকে ক্যারি করেছেন, তাহলে বিশ্বকাপের আগেই কেন (বাদ দেওয়া)? যদি হতো বছরের আগে হলে ঠিক আছে। কারণ এ বিশ্বকাপের পরই কিন্তু আপনার হাতে দুই বছর সময় আছে (নতুনদের) দেওয়ার জন্য।’

x

You May Also Like