এই তরুন দলকে নিয়ে যা বললেন উইলিয়ামসন

পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচের হারের পর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে নিউজিল্যান্ড।
বাংলা ওয়াশ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে নিউজিল্যান্ড। পরের ম্যাচে প্রতিপক্ষ বাংলাদেশ। ফরম্যট টি-টোয়েন্টি বলেই যেখানে একটু নির্ভার থাকার কথা সেখানে বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ হিসেবেই দেখছেন উইলিয়ামসন।

হ্যাগলি ওভালে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা জিততে পারত বাংলাদেশ। তবে টি-টোয়েন্টিতে ভালো করতে যে ইন্টেন্টের প্রয়োজন হয় সেটা দেখা যায়নি খুব একটা। ব্যাটাররা খুব ধুঁকেছেন হ্যাগলি ওভালের উইকেটে।

এই তো দ্বিতীয় ম্যাচেও স্কোরবোর্ডে বেশি রান উঠেনি নিউজিল্যান্ডের। ১৪৭ রানই করতে পেরেছে নিউজিল্যান্ড। উইকেট কিছুটা মন্থর বলেই আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে সুবিধা নিতে পারে বাংলাদেশ। এই তো দ্বিতীয় ম্যাচেও স্কোরবোর্ডে বেশি রান উঠেনি নিউজিল্যান্ডের। ১৪৭ রানই করতে পেরেছে নিউজিল্যান্ড। উইকেট কিছুটা মন্থর বলেই আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে সুবিধা নিতে পারে বাংলাদেশ।

অবশ্য বাংলাদেশকে নিয়ে কথা বলার আগে পাকিস্তানের কাছে পরাজয়ের কারণ ব্যাখা করেছেন উইলিয়ামসন। তাঁর মতে এই ধরনের উইকেটে ছন্দে থাকা সহজ ছিল না।

“আমরা মানসম্পন্ন দলের বিপক্ষে মাঠে নেমেছিলাম। পাকিস্তান দারুণ খেলেছে। তাঁদের বিরুদ্ধে ম্যাচে ফেরাটা আমাদের জন্য কষ্টকর ছিল। আমরা যদি দুটি বড় ওভার পেতাম (ব্যাটিংয়ে) তাহলে স্কোরবোর্ডে লড়াই করার মতো স্কোর করতে পেতাম। আমরা ভাবিনি উইকেট এত ভেজা থাকলে। এটি এমন উইকেট ছিল যেখানে ছন্দে থাকাটা কঠিন।”

তিনি আরও যোগ করেন, “চাপম্যান দারুণ খেলেছে এবং আমাদের ম্যাচে টিকিয়ে রেখেছিল। দ্বিতীয় ইনিংসে উইকেট আরও কঠিন হয়। তবে ফিল্ডিংয়ের কথা বললে আমরা গর্বিত হতেই পারি।”

পাকিস্তানের বিপক্ষে যে উইকেটে খেলা হয়েছে বাংলাদেশের বিপক্ষেও একই উইকেটে খেলতে হবে নিউজিল্যান্ড। তাই টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ দলের দুর্দশার কথা জেনেও খাটো করে দেখছেন না কিউই অধিনায়ক উইলিয়ামসন।
“আমাদের খেলোয়াড়দের সুইচ অন করতে হবে এবং আশা করি আগামীকালের লড়াইয়ের জন্য এই ম্যাচ থেকে শিক্ষা নিবে। ছেলেরা ভালো অনুভব করছে এবং আমরা জানি আগামীকালও যেহেতু একই উইকেট থাকবে তাই কঠিন লড়াই হবে। সামনের ম্যাচের জন্য মুখিয়ে আছি।”

নিউজিল্যান্ডের দেওয়া ১৪৮ রানের টার্গেট ১৮.২ ওভারেই তাড়া করে ফেলে পাকিস্তান। অধিনায়ক বাবর আজম একাই খেলেন ৫৩ বলে ৭৯ রানের ইনিংস। বাবরের পাশাপাশি ২২ বলে ৩৪ রানের ইনিংস খেলেন সাদাব খান। এদিকে আগের ম্যাচটি দিনের আলোয় অনুষ্ঠিত হলেও নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টা ১০ মিনিটে।

x

You May Also Like