যে কারনে তামিম সাকিব মুশফিক আর খেলতে চায় না!

দীর্ঘদিন প্রথম শ্রেণির ক্রিকেট বা দীর্ঘ পরিসরের খেলার সুযোগ মিলছে না দেশের ক্রিকেটারদের। এবার একসঙ্গে দেশে ও দেশের বাইরে দীর্ঘ পরিসরের ক্রিকেট চর্চার সুযোগ মিলবে ক্রিকেটারদের।

আগামী ১০ অক্টোবর প্রায় একই সময়ে শুরু এবারের জাতীয় লিগ আর বাংলাদেশ ‘এ’ দলের তামিলনাড়ু সফর। সবকিছু ঠিক থাকলে দেশের ৪ প্রধান ক্রিকেট ভেন্যু শেরে বাংলা, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, খুলনা শহীদ শেখ আবু নাসের এবং রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে শুরু হচ্ছে জাতীয় লিগ। সেদিনই ভারতের তামিলনাড়ুর উদ্দেশ্যে যাত্রা করার কথা বাংলাদেশ ‘এ’ দলের।

এমনিতে ৯ অক্টোবর যাওয়ার কথা ছিল ‘এ’ দলের। তবে ভিসা জটিলতায় একদিন দেরিতে মানে ১০ অক্টোবর তামিলনাড়ু যেতে হচ্ছে মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন দলের।

বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা এ উইকেটরক্ষক ব্যাটার মিঠুনের অধিনায়কত্বে ২টি চারদিনের ও তিনটি ওয়ানডে খেলবে ‘এ’ দল। সেই দলের সঙ্গে যাচ্ছেন সাবেক টেস্ট অধিনায়ক মুুমিনুল হক, টেস্ট স্পেশালিস্ট স্পিনার তাইজুল ইসলাম, তিন টপ অর্ডার এনামুল হক বিজয়, সাদমান ইসলাম, সাইফ হাসান এবং পেসার খালেদ আহমেদও।

জানা গেছে ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য এ মুহূর্তে নিউজিল্যান্ডে অবস্থানরত ১৭ ক্রিকেটারের বাইরে জাতীয় দলের সঙ্গে টেস্ট আর ওয়ানডে সম্পৃক্ত প্রায় সব ক্রিকেটারকেই বোর্ড থেকে ‘এ’ দলের সাথে তামিলনাড়ু যাওয়ার জন্য বলা হয়েছিল।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, ‘এ মুহূর্তে জাতীয় দলের বাইরে থাকা প্রায় সব সিনিয়র ও প্রতিষ্ঠিত ক্রিকেটারকে তামিলনাড়ু খেলতে যাওয়ার আমন্ত্রণ জানানো হয়েছিল। মুমিনুল হক তাতে সাড়া দিয়ে তামিলনাড়ু যাচ্ছেন। আমি নিজে তামিম আর মুশফিকের সাথে কথা বলেছি। তবে তারা কেউ যাচ্ছে না।’

কেন? প্রধান নির্বাচক জানালেন, ‘তামিম থাইল্যান্ডে এক মাসের ফিজিক্যাল ট্রেনিং করছে। সে জানিয়েছে আমি থাইল্যান্ডে ট্রেনিংয়ের পর জাতীয় লিগ খেলবো অন্তত ২ রাউন্ড। তাই এখন আর কোনো ট্যুরে যাব না। মুশফিকের তো জিম করতে গিয়ে পায়ে সেলাই লেগেছে বেশ কটা। তাই সেও জানিয়েছে আমি মূলত এনসিএল খেলার জন্যই নিজেকে তৈরির কথা ভাবছি। আশা করছি এক বা দুই রাউন্ড পর থেকে জাতীয় লিগে মাঠে নামতে পারবো।’

আরেক সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদও না করে দিয়েছেন। তবে প্রধান নির্বাচক জানালেন, রিয়াদের সঙ্গে তার কথা হয়নি। ক্রিকেট অপারেশন্স ম্যানেজার কথা বলেছেন। রিয়াদ জানিয়েছেন তিনি ভারত যেতে চান না।

x

You May Also Like