মুস্তাফিজের বলিং এ হতাশ পুরো টিম ও গোটা বিশ্ব; টি টুয়েন্টি বিশ্বকাপে কেমন করবে?

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এখনও ‘কিছু জায়গায়’ সমস্যা রয়েই গেছে বাংলাদেশ ক্রিকেট দলের। বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে ত্রিদেশীয় সিরিজ খেলছে টাইগাররা। এই সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে তারা হেরে গেছে ২১ রানের ব্যবধানে।

এই ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তার জায়গায় দায়িত্ব পালন করা নুরুল হাসান সোহান বারবার বললেন কিছু জায়গায় উন্নতি করার কথা। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী কিংবা ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলন- ঘুরে ফিরে কিছু জায়গায় উন্নতি করতে বলেছেন সোহান।

মাত্র দেড় মিনিটের চেয়েও সংক্ষিপ্ত ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনের একদম শেষভাগে সোহানের কাছে প্রশ্ন রাখা হয়, আসন্ন বিশ্বকাপে বাংলাদেশকে ফেবারিট হিসেবে দেখেন কি না? এর কোনো পরিষ্কার উত্তর দিতে পারেননি বিশ্বকাপে টাইগারদের সহ-অধিনায়ক।

বরং অনিশ্চয়তা মাখা মন্তব্যে উত্তর যেনো সময়ের হাতেই ছেড়ে দিলেন এ উইকেটরক্ষক ব্যাটার। তার ছোট উত্তর ছিল এমন, ‘দেখা যাক (বিশ্বকাপে ফেবারিট কি না)! আমরা আশা করছি… যদি আমরা সামনে ভালো করতে পারি তাহলে বিশ্বকাপে গল্পটা ভিন্ন হবে।’

ত্রিদেশীয় সিরিজের সামনের ম্যাচগুলোয় উন্নতি করার তাগিদ দিয়ে তিনি বলেছেন, ‘সামনের ম্যাচগুলোর জন্য আমাদের কিছু জায়গায় উন্নতি করতে হবে। আমাদের সামনে বিশ্বকাপ আছে। কিছু জায়গায় উন্নতি করা উচিত। যা বিশ্বকাপে আমাদের সাহায্য করবে।’

You May Also Like