বাংলাদেশকে হারিয়ে বোমা ফাটিয়ে যা বললেন বাবর আজম

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচটা জয় দিয়ে শুরু করল পাকিস্তান। শুক্রবার ক্রাইস্টচার্চে বাংলাদেশকে ২১ রানে হারিয়েছে বাবর আজমের দল।

মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৬৭ রান তোলে পাকিস্তান। ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫০ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন এ উইকেট-কিপার ব্যাটার।

আর ১৬৮ রানের লক্ষ্য তাড়ায় নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে বাংলাদেশের। লিটন দাস ও ইয়াসির আলি রাব্বি ছাড়া আর কেউ উল্লেখযোগ্য ইনিংস খেলতে পারেননি।
যদিও ইনিংসের একটা পর্যায়ে জয়টা অসম্ভব মনে হচ্ছিল না বাংলাদেশের। এক পর্যায়ে রান ছিল ২ উইকেটে ৮৭।
কিন্তু পাকিস্তানের পেস-অলরাউন্ডার মোহাম্মদ ওয়াসিম পর পর দুটি উইকেট নিয়ে বাংলাদেশের মিডলঅর্ডারে ধস নামিয়ে দেন। লিটন দাস ও মোসাদ্দেক হোসেনকে হারানোর পর আর লড়াই-ই করতে পারল না বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ থামে ১৪৬ রানে।

এ জয়ে দারুণ উচ্ছ্বসিত বাবর আজম। জয়ের জন্য ওপেনার রিজওয়ান ও দলের বোলারদের কৃতিত্ব দিলেন পাকিস্তান অধিনায়ক।

বাবর বললেন, ‘দল হিসেবে এ জয়ে আমরা খুশি। (ত্রিদেশীয় সিরিজের) শুরুটা ভালো করেছি আমরা। বিশেষ করে রিজওয়ান দারুণ ব্যাট করেছে। মূলত আজ ব্যাটিং ইউনিট হিসেবে আমাদের (পারফরম্যান্স) নিয়ে আমি খুশি। পাওয়ারপ্লে-তে অবশ্য ৫০ রান তুলতে চেয়েছিলাম আমরা। তারপর শান মাসুদ এসে ভালো খেলেছে।

নিউজিল্যান্ডের কন্ডিশন নিয়েও কথা বলেন বাবর। তিনি বলেন, ‘হ্যাঁ, আজ সূর্য আলো ছড়িয়েছে। কিন্তু বাতাস এতোটাই বেশি যে আবহাওয়া কনকনে করে তুলেছে। কিন্তু পেশাদার হিসাবে আমাদের এ কন্ডিশন মানিয়ে নিতেই হবে। আমাদের পেসার ও স্পিনাররা বিভিন্ন কন্ডিশনে ভালো বোলিং করেছে। মাঠের পারফরম্যান্সে আমাদের কিছু উদ্বেগ রয়ে গেছে। আমরা নিয়মিতই সে জায়গাগুলোতে উন্নতির চেষ্টা করছি।’

x

You May Also Like