একনজরে দেখেনিন কোচ শ্রীরামকে কত টাকা দিচ্ছে বিসিবি!

দৈনিক ভিত্তিতে বাংলাদেশ দলের অন্তর্বর্তীকালীন টি-টোয়েন্টি কোচ শ্রীধরণ শ্রীরাম কে নিযুক্ত করেছে বিসিবি। সেখানে তার বেতন কতটুকু বা কিভাবে নির্ধারণ করেছে বিসিবি থেকে সেটা জানা গিয়েছে।

তাকে আনা হয়েছে দৈনিক হিসাব করে, অর্থাৎ তিনি পারিশ্রম পাবেন দিন ভিত্তিতে। মূলত শ্রীধরণ শ্রীরামের সঙ্গে বাংলাদেশের চুক্তিটা দুই মাস ১৫ দিনের।

আসলে তার সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চুক্তি টা হয়েছে দৈনিক ভিত্তিতে। প্রতিদিন তাকে দিতে হবে ৭০০ ডলার করে অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রতিদিন তার আয় প্রায় ৭০ হাজার টাকা। চুক্তির সবচেয়ে মজার বিষয়, যেসব দিনে ছুটিতে থাকবেন তিনি, সেসব দিনে কোন পারিশ্রমিক পাবেন না এই ভারতীয়। এরই মধ্যে ১০ দিন ছুটি কাটিয়েছেন তিনি, যেগুলো এশিয়া কাপ এবং আরব আমিরাতের সিরিজ মিলিয়েই।

যদি তার হিসাবের দিন বিবেচনা করা হয় তাহলে ৭৫ দিনে ৭০০ ডলার হিসেবে তার পারিশ্রমিক হচ্ছে ৫২ হাজার ৫০০ ডলার, যা বাংলাদেশী মুদ্রায় দাঁড়ায় ৫২ লাখ ৫০ হাজার টাকা।

মূলত তাকে নিয়ে আসা হয়েছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ফাইনাল পর্যন্ত হিসাব করে। সেই হিসাব অনুযায়ী তার আয়ের পরিমাণ হবে ৫২ লাখ ৫০ হাজার টাকা।

তবে বাংলাদেশে যদি গ্রুপ পর্বের বাধা অতিক্রম করতে না পারে এবং বিসিবি তার সঙ্গে চুক্তি না বাড়ায় সেক্ষেত্রে ৬৮ দিন কাজ করবেন তিনি যার পারিশ্রমিক হবে ৪৭ লাখ ৬০ হাজার টাকা।

সামনে তার সঙ্গে চুক্তি বাড়াবে কিনা সেই নিয়ে এখনো কোনো আলোচনা কিংবা গুঞ্জন শোনা যায়নি। তবে সম্ভবনা রয়েছে বিশ্বকাপের পরেও তাঁর দলের সঙ্গে থেকে যাওয়ার।

তবে শ্রীরামই প্রথম নন যার সঙ্গে বাংলাদেশ দৈনিক ভিত্তিতে চুক্তি করলো, এর আগে বাংলাদেশ এরকম দৈনিক ভিত্তিতে চুক্তি করেছিল নিউজিল্যান্ডের কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে। তাকে দৈনিক পারিশ্রমিক দেয়া হতো ১০০০ ডলার করে।

You May Also Like