InCollage 20221004 161438350

ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের বিপক্ষে অনিশ্চিত সাকিব আল হাসান

সব ঠিক থাকলে আগামী ৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যেখানে প্রথম দিনেই পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ইতিমধ্যেই এই সিরিজ খেলতে নিউজিল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যদিও এখনো দলের সাথে যোগ দেননি অধিনায়ক সাকিব আল হাসান। গুঞ্জন উঠেছে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে নাও দেখা যেতে পারে সাকিব আল হাসানকে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছিলেন সাকিব। সেখান থেকেই সরাসরি নিউজিল্যান্ডে যোগ দেয়ার কথা ছিল সাকিবের। প্রথমে জানা গিয়েছিল আজ দলের সাথে যোগ দেবেন তিনি। কিন্তু পরবর্তীতে বিসিবির কাছ থেকে জানা যায় আগামী ৬ অক্টোবর দলের সাথে যোগ দেবেন তিনি। ‌

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ঐদিন দলের সাথে যোগ দিয়ে ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচে খেলবেন কিনা তা এখনো অনিশ্চিত। আর পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড দক্ষিণ আফ্রিকা থেকে দলের সাথে যোগ দেবেন ৯ অক্টোবর। প্রথম দু’টি ম্যাচ মিস করবেন তিনি। সাকিব আল হাসানকে ছাড়াই অনুশীলন করছে বাংলাদেশ।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এদিকে বিসিবি বলছে, ৬ অক্টোবর দলের সাথে যোগ দেবেন তিনি। অথচ পরদিনই ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে পাকিস্তানের সাথে ম্যাচ। এর আগে, দলের সাথে অনুশীলন না করেও মাঠে নেমেই ম্যাচসেরা হওয়ার ঘটনা আছে সাকিবের ক্যারিয়ারে। কিন্তু একরাতে কি আর পুরো টিমকে পড়তে পারবেন অধিনায়ক? দলের সাথে মানসিক সমন্বয় কি হবে ক্যাপ্টেনের। নিউজিল্যান্ডের মাটিতেই পুরো তিন দিন অনুশীলন করবে দল, সেখানেও থাকছেন না তিনি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এদিকে উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে তার বক্তব্য পাওয়া যাবে কিনা, সেটি নিয়েও আছে অনিশ্চয়তা। একসাথে অনুশীলন আর একসাথে বসে গেমপ্ল্যান করার বিকল্প কি আর কিছু হতে পারে? দল তাই চাতকের মতো অপেক্ষায় সাকিবের! কখন আসবেন তিনি, কখন বলবেন তার কথা!