ত্রিদেশীয় সিরিজে বড় রেকর্ডের হাতাছানি সাব্বিরের

টি-টোয়েন্টি ক্রিকেট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল সাবির রহমানের। ২০১৪ সালে ফেব্রুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন তিনি। ২০১৪-১৮ সাল পর্যন্ত বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অন্যতম সেরা সদস্য ছিলেন তিনি।

কিন্তু বাজে পারফরমেন্সের কারণে এরপর দল থেকে বাদ পড়েন সাব্বির রহমান। ঘরোয়া ক্রিকেট লিগে নিয়মিত পারফরমেন্স করতে না পারায় ২০১৯ সালের সেপ্টেম্বরের একেবারেই দল থেকে বাদ পড়েন সাব্বির।

তবে এশিয়া কাপ দিয়ে আবারো বাংলাদেশ দলে ফিরেছেন তিনি। তবে এখনো পর্যন্ত খেলা তিন ম্যাচের মধ্যে কোন ম্যাচেই প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেনি সাব্বির রহমান। তবে সাব্বির রহমান দাঁড়িয়ে রয়েছে এক হাজার রানের মাইল ফলকের সামনে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ৪৭ টি ম্যাচ খেলেছেন সাব্বির রহমান। যেখানে ব্যাট হাতে তিনি করেছেন ৯৬৩ রান। ব্যাটিং গড় ২৩.৪৮ এবং স্ট্রাইক রেট ১২০.২২। রয়েছে চারটি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ স্কোর ৮০ রান।

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের আর মাত্র ৩৭ রান করতে পারলেই বাংলাদেশের সপ্তম ব্যাটসম্যান হিসেবে এক হাজার রানের মাইল ফলক স্পর্শ করবেন সাব্বির রহমান। এর আগে মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সৌম্য সরকার এবং লিটন দাস এক হাজার রান করেছেন।

You May Also Like