টি-টোয়েন্টিতে স্টোকসের চেয়ে এগিয়ে কে; জানালেন ওয়াটসন

পেস অলরাউন্ডার হিসেবে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন শেন ওয়াটসন। প্রায় তিনশ’ উইকেট নিয়েছেন। রান করেছেন ১০ হাজারের ওপরে। ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে অজি অলরাউন্ডারের জুড়ি মেলা ভার। বর্তমান সময়ে তার সঙ্গে তুলনীয় কেবল বেন স্টোকস এবং হার্ডিক পান্ডিয়া।

এর মধ্যে টেস্ট ফরম্যাটে স্টোকস বর্তমান সময়ের সেরা অলরাউন্ডার। ইংল্যান্ডের অধিনায়ক। তবে ওয়ানডে থেকে অবসর নিয়েছেন তিনি। অন্যদিকে ইনজুরির কারণে টেস্টের বাইরে আছেন হার্ডিক। তবে টি-২০ ফরম্যাটে আছেন দারুণ ছন্দে।

টি-২০ এই হার্ডিককে ইংলিশ অলরাউন্ডার স্টোকসের চেয়ে এগিয়ে রাখছেন ওয়াটসন। তিনি বলেন, ‘হার্ডিক অবশ্যই সেরা ছন্দে আছে। তার খেলা দেখা ট্রিট পাওয়ার মতো। তার ইমপ্যাক্ট হলো ব্যাটে কিংবা বলে যেকোন মুহূর্তে প্রতিপক্ষকে ম্যাচ থেকে ছিটকে দিতে পারে।’

স্টোকসের সঙ্গে তুলনার বিষয়ে ওয়াটসন বলেন, ‘হার্ডিক এই মুহূর্তে যে ক্রিকেট খেলছে তা দেখা সত্যিই আনন্দের। স্টোকসের যেখানে আছেন এই মুহূর্তে হার্ডিক তার চেয়ে কিছুটা এগিয়ে। হার্ডিক যেভাবে ব্যাটিং করে, শেষে তার ব্যাটিংয়ের যে বৈচিত্র, যেভাবে বোলিং করছে তাতে সে এগিয়ে থাকবে।’

হার্ডিক টি-২০ ফরম্যাটে ভারতের হয়ে চার ওভার বোলিং করছেন। ব্যাটিং অর্ডারে তাকে খেলানো হচ্ছে পাঁচে। তার ওই ইমপ্যাক্টের কারণে টি-২০ ফরম্যাট থেকে ঋষভ পান্ত জায়গা হারাতে বসেছেন। যে কারণে বিশ্বকাপে ভারত ফিনিশার হিসেবে ছয়ে-সাতে দিনেশ কার্তিককে ব্যাটিং করানোর কথা ভাবছে।

You May Also Like