মাত্র পাওয়া : ত্রিদেশীয় সিরিজে কপাল খুলল দুই ক্রিকেটারের

আরব আমিরাতের দুই ম্যাচের সিরিজ জয় শেষে দেশে ফিরেই ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ড পাড়ি জমিয়েছে টাইগাররা। ৭ অক্টোবর শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজ খেলবে পাকিস্তান নিউজিল্যান্ড ও বাংলাদেশ।

অস্ট্রেলিয়া আয়োজিত হতে যাওয়া অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতির প্রয়োজন ছিল বাংলাদেশের, প্রয়োজন ছিল পাকিস্তানের। তবে বিশ্বকাপের আগে অজিদের সঙ্গে আর সুযোগ না হওয়ায় কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্যই প্রতিপক্ষ হিসেবে খুঁজে নিয়েছে কিউইদের মাটি।

টি২০ শক্তিমত্তায় পাকিস্তান ও নিউজিল্যান্ড থেকে ডের পিছিয়ে রয়েছে বাংলাদেশ। সামনে টি২০ বিশ্বকাপ তাই নিজেদের সেরাটা দিতেই প্রস্তুত টাইগার বাহিনী। বাংলাদেশের একাদশেও আসতে যাচ্ছে বেশ কয়েকটি পরিবর্তন। ওপেনিং পজিশনে সাব্বিরের আর সুযোগ হচ্ছে নাহ এটা অনেকটা নিশ্চিত। সিপিএল শেষ করে দলের সাথে যোগ দিবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওপেনিং এ সৌম্য সরকারে যুক্ত হবার জোর গুঞ্জন রয়েছে।

ত্রিদেশীয় সিরিজে দলের সঙ্গে যাচ্ছেন না বিশ্বকাপ দলের স্ট্যান্ডবাইয়ে থাকা শেখ মেহেদী হাসান ও রিশাদ হাসান। তবে কপাল খুলেছে বলা যায় অন্য দুই স্ট্যান্ডবাইয়ে থাকা সৌম্য সরকার ও শরিফুল ইসলামের। এই দুইজন যাবেন নিউজিল্যান্ডে।

বাংলাদেশ স্কোয়াড:
সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল হোসেন।

স্ট্যান্ডবাই:
শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান, সৌম্য সরকার।

x

You May Also Like