ব্রেকিং নিউজ : পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ জয়

khelaprotidin.com 2022 10 03T033838.268

ফের ব্যর্থ পাকিস্তান। এশিয়া কাপে ব্যর্থতার পর নিজের দেশে ইংল্যন্ডের কাছে হেরেছে ৬৭ রানে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

রোববার সাত ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হয় পাকিস্তান। শুধুই খেলার জন্য খেলা নয়, এই ম্যাচেই লুকিয়ে ছিল সিরিজের সমাধান। সব সমীকরণ মেলাতে, ষোলো আনা শিহরণ ছড়াতে দুটো দল প্রস্তুত হয়েই মাঠে নামে। সিরিজের প্রথম ছয় ম্যাচে ৩-৩ সমতার ফলে, ম্যাচটা রূপ নিয়েছিল অলিখিত ফাইনালে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ষষ্ঠ ম্যাচে লাহোরে ফ্লাইডলাইটের আলোয় দলের সব বড় আলো ছাড়াই যদিও পাকিস্তান খেলতে নামে, তবে রিজওয়ান ফিরেছেন আজ একাদশে। গুরুত্বপূর্ণ ম্যাচে উপলক্ষে ফিরেছেন খুশদিল শাহ, হারিস রউফ ও মোহাম্মদ হাসনাইনও। ইংল্যান্ডের একাদশে পরিবর্তন একটি, রিচার্ড গিলিসনের পরিবর্তে একাদশে এসেছেন ক্রিস ওকস।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

টস হেরে ব্যাটিংয়ে নেমে আগের ম্যাচের ছন্দ ধরে রেখে নান্দনিক শুরু ইংল্যান্ডের। ৪ ওভারেই স্কোরবোর্ডে ৩৯ রান। তবে পঞ্চম ওভারের প্রথম বলেই হাসনাইনের শিকার হয়ে ফের ১৮ রানেই ফিরেছেন এলেক্স হেলস। এক বল পরেই ব্যক্তিগত ২০ রানে রান আউটের ফাঁদে পড়েন ফিলিপ সল্ট। তবে মালান-ডাকেট জুটির ৬২ রানের আগ্রাসী জুটিতে সাময়িক বিপর্যয় কাটিয়ে উঠে ইংল্যান্ড। দশম ওভারে ১৯ বলে ৩০ রানে বেন ডাকেটও রান আউট হয়ে ফিরে যাবার আগে দলকে পৌঁছে দিয়ে যান তিন অংকের ঘরে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

পুরো সিরিজে ভালো না ব্যাট না করলেও ব্যাট হাতে আজ দাঁড়িয়ে যান মালান। হ্যারি ব্রককে সঙ্গে করে দাপটের ইনিংসটাকে এগিয়ে নিয়ে যান। ৬১ বলের হার না মানা জুটিতে দুজনের সংগ্রহ ১০৮ রান। ৮ চার আর ৩ ছক্কায় ৪৭ বলে ৭৮ রানের ইনিংস খেলেন মালান, ২৯ বলে চার ছক্কায় হ্যারি ব্রক তার ৪৬ রানের ইনিংস সাজান। ইংল্যান্ডের সংগ্রহ ২০৯ রান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

২১০ রানের লক্ষ্য তাড়ায় পাকিস্তানের সমর্থকদের চোখ হয়তো তখন ফিরে গেছে সিরিজের দ্বিতীয় ম্যাচে। তবে চোখ ঘুরিয়ে আনতে আনতেই সেই ম্যাচের দুই স্বপ্নদ্রষ্টাই ফিরে গেছেন দলীয় ৫ রানের মাঝে। পাওয়ার প্লের শেষ ওভারে ইফতেখারও ফিরেন ১৯ রানে। ২৭ করে ফিরেছেন খুশদিল শাহও। আজও ব্যর্থ আসিফ আলি। নাওয়াজও রান পাননি। ম্যাচ ততক্ষণে পাকিস্তান হেরে গেছে, ২ ওভারে ৮১ সম্ভব কিভাবে?

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

নাওয়াজের বিদায়ের পর শাদাব খান না নামায় বুঝাই যাচ্ছিল পাকিস্তান নিয়তি মেনে নিয়েছে। পাকিস্তানের এই ম্যাচে বলার মতো আসলে কিছুই নেই। তবে শান মাসুদের মান বাঁচানো ফিফটি হয়তো শুধু স্কোরবোর্ডটাই সুন্দর দেখাবে। ২৬ রানে ৩ উইকেট নেন ক্রিস ওকস, ২ উইকেট উইলির ঝুলিতে। ১৪২ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। ইংল্যান্ডের জয় ৬৭ রানে।

You May Also Like