ব্রেকিং নিউজ : ১৫ দিন আগেই ফাঁস হলো ব্যালন ডি’অর জয়ীর নাম!

InCollage 20221002 163317573

আর মাত্র পনেরো দিন পর (১৭ অক্টোবর) প্যারিসে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে ব্যালন ডি-অর জয়ীর নাম। তবে তার আগেই ফাঁস হয়ে গেল লিস্ট। যে লিস্টে এক নম্বরে রয়েছে রিয়াল তারকা করিম বেনজেমার নাম।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

গত মৌসুমটা দারুণ কাটিয়েছেন বেনজেমা। চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি জিতেছেন লিগ শিরোপাও। গোলে পোলিশ তারকা লেভানডোভস্কির চেয়ে বেশ পিছিয়ে থাকলেও ব্যক্তিগত ও দলীয় পারফরম্যান্সে অনেক এগিয়ে ছিলেন বেঞ্জু। গত মৌসুমে ৪৬ ম্যাচে ৪৪ গোল করেছিলেন ফরাসি এই তারকা। তার এমন পারফরম্যান্সেই রিয়াল মাদ্রিদ সুপারস্টারের হাতেই ব্যালন ডি’অর ওঠার কথা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

লিস্টের এক নম্বরে থাকা বেনজেমার মোট পয়েন্ট ছিল ২৭। দুইয়ে থাকা সাদিও মানের পয়েন্ট ১৬। আর তিন নম্বর নামটি মোহামেদ সালাহর। তার পয়েন্ট ১৪। সবচেয়ে অবাক করা নাম ভিনিসিয়ুস জুনিয়র। গত মৌসুমে রিয়ালের জার্সিতে দারুণ ফর্মে থাকা এই ব্রাজিলিয়ান আছেন ফাঁস হওয়া ব্যালন ডি’অরের তালিকায় চারে। পাঁচ ও ছয়ে যথাক্রমে রবার্ট লেভানডভস্কি ও কিলিয়ান এমবাপ্পে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

মূলত চ্যাম্পিয়ন্স লিগে লস ব্লাঙ্কোসদের গোলমেশিন ছিলেন বেনজেমা। পিএসজি ও চেলসির বিপক্ষে করেন দারুণ হ্যাটট্রিক। মূলত ওই দুই ম্যাচে তার নজরকাড়া হ্যাটট্রিকে ভর করেই রিয়াল এগিয়ে যায় পরের ধাপে। সব মিলিয়ে শুধু চ্যাম্পিয়ন্স লিগেই ১২ ম্যাচে ১৬ গোল করেছিলেন ৩৪ বছর বয়সি এই তারকা।

You May Also Like