নতুন বৃষ্টির পানি পেয়ে মাছেরা খেলা করতেছে ছোট ডোবায়, দারুন কায়দায় মাছ ধরল বালক, তুমুল ভাইরাল ভিডিও।

মাছ জলে প্রাণ ফিরে পায়। জল ছাড়া মাছ প্রাণহীন। আর এই জল যখন মিঠাপানির জল হয় তখন মাছ যেন তার আনন্দ ফিরে পায়। মাছ বলতেই জল জল ছাড়া মাছ বাঁচে না। মাছ হচ্ছে আমি জাতীয় খাদ্য। যা মানবদেহের আমিষের চাহিদা মেটায়।

বাঙালিদের প্রধান খাবার হচ্ছে ভাত মাছ। এমন কোন বাঙালি খুঁজে পাওয়া যাবে না যে মাছ পছন্দ করেন। কাঁটাযুক্ত মাছ বা কাটা ছাড়া এই মাছ সব মাছই যেন অসাধারণ এমন অনেক বাঙালি কাঁটা বেছে মাছ খেতে অপছন্দ করে তবে তারা কিন্তু মাছ কে ভুলে যায় না। যে সকল মাছের কাঁটা নেই সেই সকল মাছ খুবই পছন্দ করে তারা।

আর নতুন পানিতে মাছ যেন তার মনের আনন্দে ঘুরে বেড়ায়। সকল জলধারায় মাছ অনিবার্য। সামুদ্রিক মাছ আলাদা নদীর মাছ আলাদা পুকুরের মাছ আলাদা। একই জাতের মাছ বিভিন্ন জলধারায় পাওয়া যায়। জলধারা ভিন্নতার জন্য একই জাতের মাছের স্বাদ ভিন্ন হয়।

গ্রামে পুকুর, খাল, বিল, দো বাতে নানা ধরনের মাছ পাওয়া যায়। এই মাছগুলো গ্রামের ছোট বড় সকল ছেলে মেয়ে ধরে আনন্দ পায়। বে মাছ ধরার আনন্দটাই অন্যরকম। উপ জলে বেশি কাঁদায় মাছ ধরতে তো আরো অসাধারণ। কারণ কাদা-জলে মাছ বেশি থাকে আর খুব সহজেই ধরা যায়। মাছ ধরার বিভিন্ন কায়দায় ফন্দি রয়েছে।

একেক জন একেক রকম ভাবে মাছ ধরে। কেউ বরশি দিয়ে, কেউ টপপেতে, কেউ বোতলের সাহায্যে, কেউ কেঁচোর দিয়ে, খাবার পেতে আবার কেউ জাল দিয়ে। গ্রামের ধান ক্ষেতের পাশে যে নালাগুলো থাকে সেই নালা গুলোতে হরহামেশায় প্রচুর মাছ ধরা যায়। আর এই মাছগুলো গ্রাম্য ছোট ছেলেমেয়েরা ধরতে খুবই আনন্দ পায়

যখন বৃষ্টি পড়ে তখন নতুন পানিতে মাছেরা খেলাধুলা করে। ঠিক সেই সময় গ্রামের বালকেরা তাদের নিজস্ব দারুন দারুন কায়দায় মাছ ধরে। তাজা মাছের স্বাদ যেন যেকোনো সু-স্বাদু খাবারকে যেন হার মানায়। ডোবার অল্প জলে বাঁধানো ঘাটের নালাতে যে মাছগুলো থাকে সে মাছগুলো হাত দিয়ে ধরা যায়।

মাঝেমাঝে তো গ্রামের ছেলেরা ছোট মাছ ধরতে গিয়ে এমন বিশাল মাছ ধরে ফেলে যা সবাইকে অবাক করে দেয়। তেমন কিছু প্রয়োগ করে নয় শুধুমাত্র হাত ব্যবহার করে অথবা সামান্য কিছু টপ ব্যবহার করে বড় মাছ ধরে ফেলে। যেমন বোয়াল মাছ, শিং মাছ, মাগুর মাছ, শোল মাছ।

আপনিও কি এই ধরনের অসাধারণ মাছ ধরার কায়দা শিখতে চান? বা এ ধরনের মজার ফন্দি কাটা মাছ ধরার কায়দা দেখে আনন্দ পেতে চান। তাহলে চলে আসুন ভাইরাল হওয়া এক অসাধারণ ভিডিও। ভিডিওতে বালকটি দারুন কায়দায় মাছ ধরতেছে। অঙ্কুশ সময় তার কায়দা ব্যবহার করে অনেকগুলো মাছ পাওয়ার ভিডিওটি দ্রুত নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়।

তার সাথে সাথে ছেলেটি খুব প্রশংসায় পঞ্চমুখ হয়ে যায়। আর এই কমেন্ট বক্সে তার সুন্দর কায়দা দেখে দর্শকরা তাকে আরো নতুন নতুন কায়দায় জন্য আগ্রহী করে তোলে। আপনি যদি এই অসাধারণ মাছ ধরার কায়দা শিখতে চান বা মাছ ধরার হায়দার ভিডিওটি দেখতে চান তাহলে আমাদের এই নিচের লিঙ্কে দেওয়া ভিডিওটি দেখে আসতে পারে।
video link

x

You May Also Like