২০২৬ বিশ্বকাপ : আর্জেন্টিনা ভক্তদের জন্য উরে এলো বিশাল বড় সুঃসংবাদ

InCollage 20220929 011549384

জ্যামাইকার বিপক্ষে জয় পাওয়ার পর সুখবর পেয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি। ২০২৬ বিশ্বকাপ

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

পর্যন্ত তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। জ্যামাইকার বিপক্ষে জয়ের পর টুইটারে ঘোষণা দেন সভাপতি ক্লাউদিও তাপিয়া। বর্তমান প্রজেক্টের ওপর তারা আস্থা রাখতে চান বলেও জানান। আর্জেন্টিনা ফুটবল দলের কোচের দায়িত্বে থাকতে পারা অনেক গর্বের বলে মন্তব্য করেন লিওনেল স্ক্যালোনি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তাকে পরশপাথর বললে কি ভুল হবে? প্রত্যাশার চাপে যে দলটা বরাবরই ছিল ব্যর্থতার মিছিলে। সেই দলটা নিয়ে নতুন এক যুগের সূচনা করেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালনি। যার স্পর্শে এখন দলটা হারতে ভুলে গেছে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আন্তর্জাতিক ফুটবলে বিশ্বকাপের পারফরম্যান্স বিবেচনা করে হেড কোচ নিয়োগ ও বহিষ্কারের রীতি বেশ পুরনো। তবে এবার সে পথে হাঁটছে না আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ শুরুর আগেই আরও এক বিশ্বকাপের জন্য লিওনেল স্ক্যালোনিকে রেখে দিচ্ছে আলবিসেলেস্তেরা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

শুধু ২০২২ সালের কাতার বিশ্বকাপ নয়, ২০২৬ সালে মেক্সিকো-কানাডা-যুক্তরাষ্ট্র বিশ্বকাপেও আর্জেন্টিনার হেড কোচ হিসেবে থাকবেন স্ক্যালোনি। বুধবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকালে এক টুইটবার্তায় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লাউদিও তাপিয়া এ খবর জানিয়েছেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

লিওনেল মেসির জোড়া গোলে জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ের পর এক টুইটবার্তায় তাপিয়া লিখেছেন, ‘আপনাদের সবাইকে গর্বের সঙ্গে জানাচ্ছি যে, লিওনেল স্ক্যালোনিকে ২০২৬ সালের বিশ্বকাপ পর্যন্ত হেড কোচ হিসেবে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’ আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আরও লিখেছেন, ‘জাতীয় দলের চলমান প্রজেক্টের ওপর আমরা আস্থা রাখছি। আরও কিছু সময় এই দলে স্ক্যালোনির যুগ চলবে।’

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আর্জেন্টিনার কোচ হিসেবে আরও কাজ করার ইচ্ছের কথা জানিয়ে স্ক্যালোনি বলেছেন, ‘আমি চালিয়ে যেতে চাই। আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে কে কাজ না করতে চায়? প্রেসিডেন্টের সঙ্গে আমার সেরা সম্পর্ক রয়েছে। আমাদের আজকে দেখা হয়েছে এবং সবকিছু সঠিক পথেই আছে।’
২০১৮ সালের ৮ সেপ্টেম্বর আর্জেন্টিনার হেড কোচ হিসেবে দায়িত্ব নেন স্ক্যালোনি। তার অধীনেই প্রায় ২৭ বছর পর ২০২১ সালে কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এ ছাড়া চলতি বছর ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফাইনালিসিমাও জিতেছে আলবিসেলেস্তেরা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সব মিলিয়ে এখন পর্যন্ত আর্জেন্টিনাকে ৪০টি ম্যাচ কোচিং করিয়েছেন স্ক্যালোনি। এর মধ্যে জয় পেয়েছেন ২৬ ম্যাচে, ড্র হয়েছে ১০টি আর পরাজয় মাত্র চার ম্যাচে। সবশেষ ৩৬ ম্যাচে আর্জেন্টিনা পরাজয়ের মুখ দেখেনি। যা কি না দেশটির ইতিহাসে সবচেয়ে লম্বা অপরাজিত যাত্রা।

You May Also Like