আইপিএলে এক ম্যাচে ৫ উইকেট নিয়ে রেকর্ড গরতে চান সাকিব

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে এক ম্যাচে সেঞ্চুরি ও ৫ উইকেট নিতে চান বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

সোমবার ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে নিজের লক্ষ্যের কথা জানান সাকিব। তিনি বলেন, ‘এই মৌসুমে খেলতে আমি মুখিয়ে আছি। এবার দলের জয়ে অবদান রাখতে চাই। যে রেকর্ডটি করতে চাই সেটা হলো, একই ম্যাচে সেঞ্চুরি ও পাঁচ উইকেট নেয়ার রেকর্ড।’

আসন্ন মৌসুমে কলকাতার বোলিং বিভাগ শক্তিশালী বলে জানান সাকিব। তিনি বলেন, ‘আমাদের দল এবার সব বিভাগেই পরিপূর্ণ। তারপরও আমি বলব, কলকাতার বোলিং অ্যাটাকটা খুবই ভালো। এজন্য শিরোপা জয়ে আমরা অনেক এগিয়ে।’ টেস্ট ক্রিকেটে দু’বার এক ইনিংসে সেঞ্চুরি এবং ৫ উইকেট নিয়েছেন সাকিব।

নিষেধাজ্ঞার কারনে গত আইপিএলে খেলতে পারেননি সাকিব। অবশেষে এক বছর পর এবারের আইপিএলে খেলতে নামছেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন সাকিব। ‘সব কিছুর জন্য তৈরি’ হয়েই আইপিএলে খেলতে নামছেন বলে সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যমকে জানান সাকিব। তিনি বলেন, ‘সত্যি বলতে আমি সব কিছুর জন্য তৈরি। আমি আত্মবিশ্বাসী। জানি একটা ভাল ম্যাচ খেললেই সব ঠিক হয়ে যাবে। যদি শুরুটা ভাল হয়, তবে পুরো মৌসুম দলের জন্য ভাল খেলতে পারবো।’

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার হয়ে খেলেছিলেন সাকিব। ২০১৮ সালে সাকিবকে ছেড়ে দেয় কলকাতা। এরপর দু’মৌসুম সানরাইজার্স হায়দারাবাদের হয়ে আইপিএল মাতান সাকিব। আইসিসি কর্তৃক নিষেধাজ্ঞা থাকায় গত মৌসুমেই সাকিবকে ছেড়ে দেয় হায়দারাবাদ। আইপিএলের ১৪তম আসরের নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নেয় কলকাতা। তার ভিত্তিমূল্য ছিলো ২ কোটি রুপি।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment