কেকেআরে সাকিব নিশ্চিত, ৪ বিদেশি কারা দেখেনিন

কেকেআরে সাকিব নিশ্চিত, ৪ বিদেশি কারা দেখেনিন

আসছে ৯ এপ্রিল শুরু হচ্ছে আইপিএলের ১৪ তম আসর। সব দল এখন অনুশীলন নিয়ে ব্যস্ত। কলকাতা নাইট রাইডার্সও এর ব্যতিক্রম নয়। টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স। কেকেআরের এবারের দলে আছেন সাকিব, ইয়ান মর্গ্যান, হরভজনের মতো অভিজ্ঞ খেলোয়াড়েরা। কেমন হতে পারে নাইটদের প্রথম একাদশ? চলুন সেটা দেখে নেই।

শুভমন গিল: এই ওপেনার গত বারের আইপিএল-এ ছিলেন সব চেয়ে বেশি রান সংগ্রাহক। স্বাভাবিকভাবেই তাঁর ব্যাটে নিয়মিত রান চাইবে কেকেআর।

রাহুল ত্রিপাঠি: গত আইপিএল-এ শুভমনের সঙ্গী কে হবে তা বেছে উঠতে পারেনি কলকাতা। এ বারে রাহুলকে নিয়মিত ভাবে ওপেন করিয়ে দেখাই যেতে পারে। কারণ আইপিএল-এর অতীত ইতিহাস বলে, ওপেনার হিসেবে নিজেকে বহু বার মেলে ধরেছেন রাহুল।
নীতীশ রানা: গত আইপিএলে ব্যাট হাতে নিয়মিত রান করেছিলেন রানা। দরকার অনুযায়ী রানের গতি বাড়াতেও সক্ষম তিনি ।

ইয়ান মর্গ্যান: কলকাতার অধিনায়ক তিনি। গত বিশ্বকাপজয়ী অধিনায়কও তিনি। তাই আইপিএল জয়ের জন্য মর্গ্যানের দিকেই তাকিয়ে আছেন সমর্থকরা।
দীনেশ কার্তিক: এবার অধিনায়ক নন, তিনি দলের উইকেটরক্ষক। দীনেশ কার্তিক ব্যাট হাতে মাঠে ঝড় তুলতে পারেন। তবে গত বারের আইপিএল-এ নেতৃত্ব ছাড়ার পরেও সেই ভাবে নজর কাড়তে পারেননি।

সাকিব আল হাসান: এ যেন ‘ঘরে ফেরা’। নাইটদের দলে আবার সাকিব। ২০১৯ বিশ্বকাপে নিজেকে ব্যাট হাতে মেলে ধরেছিলেন তিনি। দরকারে ঝড়ো ব্যাটিং করতেও পটু অভিজ্ঞ এই অলরাউন্ডার। বাঁহাতি স্পিন দলে বৈচিত্র্যও নিয়ে আসবে।

আন্দ্রে রাসেল: ব্যাটে, বলে বার বার ব্যর্থ হয়েছেন গত আসরে। চোটের জন্য ভুগতেও হয়েছে। তবুও এবার তার দিকে তাকিয়ে নাইট সমর্থকরা।
প্যাট কামিন্স: বিশ্বের অন্যতম সেরা পেসার তিনি। গত আইপিএলে ১৪ ম্যাচে নিয়েছিলেন ১২টি উইকেট। এ বারেও বল হাতে শুরুতে ধাক্কা দিতে তাঁর দিকেই তাকিয়ে থাকবে কেকেআর।

হরভজন সিংহ: হরভজনকে দলে নেয়া হয়েছে ২ কোটি টাকা দিয়ে। খেলায় নিজের ১০০ শতাংশ দেবেন বলে জানিয়েছেন অভিজ্ঞ এই স্পিনার । সুনীল নারাইনের স্পিন রহস্য ফাঁস করে ফেলেছে অনেক দলই। ইদানীং ব্যাট হাতে আর নজর কাড়তে পারছেন না তিনি। নারাইনের বদলে হরভজনকে খেলাতেই পারে কেকেআর।

প্রসিদ্ধ কৃষ্ণ: সম্প্রতি ভারতীয় দলে অভিষেক হয়েছে তার । সেই অভিজ্ঞতাই আইপিএল-এ কাজে লাগবে এটাই স্বাভাবিক ।
শিবম মাভি: গত আইপিএল-এ নজর কেড়েছিলেন। ৮ ম্যাচে নিয়েছিলেন ৯টি উইকেট। কেকেআর দলের ভারতীয় পেসারদের মধ্যে তিনিই ছিলেন সেরা। দেখা যাক এই আসরে দলের জন্য কি করতে পারেন!

সংশ্লিষ্ট খবর

Leave a Comment