বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ২৪ জন পরিচালক বিপিএলের সাথে যুক্ত থাকতে পারবে না : মোহাম্মদ আশরাফুল

বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচকের দায়িত্ব পালন করছেন তিনজন সাবেক ক্রিকেটার। তারা হলেন হাবিবুল বাশার সুমন, মিনহাজুল আবেদীন নান্নু এবং সর্বশেষ নতুন নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছেন আব্দুর রাজ্জাক। অনেক সময় বাংলাদেশ দলের নির্বাচকদের দেখা যায় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লীগে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল মনে করেন, জাতীয় দলের নির্বাকরা যদি বিপিএলে কোনো ফ্র্যাঞ্চাইজির মেন্টর হন তখন ওই দলের ক্রিকেটারের প্রতি নির্বাচকদের দুর্বলতা থাকতেই পারে।

তাই ক্রিকেট বোর্ডের দায়িত্ব থাকা ক্রিকেটারদের বিপিএল এর সাথে যুক্ত আহ্বান জানান মোহাম্মদ আশরাফুল। এই বিষয়ে গণমাধ্যমে আশরাফুর বলেন, ক্রিকেট বোর্ডের ২৪ জন পরিচালকের বিপিএলের সাথে যুক্ত থাকার কোন প্রয়োজন আছে বলে আমি মনে করি না।

আশরাফুল আরও বলেন, পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইনজামাম-উল-হক যখন প্রধান নির্বাচক ছিলেন তখন তার বেতন ছিল ১২ লাখ রুপি। কিন্তু আমাদের দেশের নির্বাচকদের বেতন কিন্তু এত বেশি নয়। তামিম সাকিবরা যেখানে বেতন পায় ৫-৬ লক্ষ তখন এদেশের নির্বাচকরা বেদন পাচ্ছেন ২ লক্ষ টাকা।

জাতীয় ক্রিকেট দলের নির্বাচকদের বেতন বাড়ানোর দাবি জানিয়ে আশরাফুল আরও বলেন, যারা জাতীয় দল নির্বাচনের দায়িত্বে থাকবে তাদের অবশ্যই মূল্যায়ন করতে হবে। নির্বাচকদের এ ক্যাটাগরির ক্রিকেটারদের সমান বা তার চেয়েও বেশি সম্মানী দিতে হবে। নির্বাচকরা যদি ক্রিকেটারদের চেয়ে বেশি সম্মানী পান তাহলে তাদের বিপিএলে কোনো টিমের মেন্টর হতে হবে না।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment