মাত্র পাওয়া : চমক দিয়ে বিশ্বকাপে ফেভারিট দলের নাম জানালেন ক্যালিস

আর মাত্র কয়েক সপ্তাহ পর শুরু হবে অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপ। টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে সবকটি দল নিজেদের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। অস্ট্রেলিয়া বিশ্বকাপ কারা জিততে পারে তা নিয়ে চলছে আলোচনা। সাউথ আফ্রিকার সাবেক ক্রিকেটার জ্যাক ক্যালিস আসন্ন এই বিশ্বকাপে ভারতকেই ফেভারিট মানছেন।

তবে কদিন আগেই এশিয়া কাপে ভরাডুবি হয়েছে শক্তিশালী ভারতের। এমন পারফরম্যান্সের পরও বিশ্বকাপে ভারত ঘুরে দাঁড়াবে বলে মনে করেন সাবেক এই প্রোটিয়া অলরাউন্ডার। যদিও শিরোপা জিততে ভাগ্যেরও সহায়তা লাগবে রোহিত শর্মার দলের।

এ প্রসঙ্গে ক্যালিস বলেন, ‘ভারত টি-টোয়েন্টিতে অনেক ভালো খেলছে এবং তারা অন্যতম ফেভারিট। এ নিয়ে কোনো সন্দেহ নেই। কিন্তু বিশ্বকাপে তাদের ভাগ্যের সহায়তা থাকতে হবে। আমার মনে হয় ভারত ফেভারিট হওয়ার মতই দল। তাদের দলটি বেশ গোছানো। বিশ্বকাপে লক্ষ্যে পৌঁছাতে হলে ভাগ্য সঙ্গে থাকতে হবে এবং গুরুত্বপূর্ণ মুহূর্তে ভালো খেলতে হবে। অবশ্যই তাদের বিশ্বকাপ জেতার সুযোগ রয়েছে।’

ভারতের স্পিন আক্রমণ বেশ শক্তিশালী। তাদের দলে রয়েছে যুবেন্দ্র চাহাল, রবীচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলের মতো স্পিনার। অস্ট্রেলিয়ার উইকেট পেস বান্ধব হলেও সেখানে স্পিনাররাও ভালো করতে পারেন বলে মনে করেন ক্যালিস।

তার ভাষ্য, ‘অবশ্যই প্রতিটি দলেরই সুযোগ আসবে এবং ম্যাচগুলোতে যখন স্পিনার বা পেসাররা রাজত্ব করবে।’

ভারত বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল। যদিও সাম্প্রতিক সময়ে পারফরম্যান্স দিয়ে নিজেদের শীর্ষ দল প্রমাণ করতে পারছে না ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও বাজেভাবে হেরেছে রোহিত শর্মার দল।

You May Also Like