মাত্র পাওয়া : রেকর্ডের বইয়ের পাতা উলট পালট করে দিয়েছে বাবর-রিজওয়ান

টি-টোয়েন্টি ক্রিকেট শুধুই রেকর্ডের খেলা। আজ কোহলি করছেন তো কাল বাবর ভাঙছেন, পরশু আবার রিজওয়ান নতুন গড়ছেন। আধুনিক টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে শুধুই চলছে ভাঙা গড়ার খেলা। সর্বশেষ এবার কোহলি-ডি ভিলিয়ার্সের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছেন বাবর ও রিজওয়ান।

করাচির জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের জয় ১০ উইকেটে। ২০০ রানের লক্ষ্য তারা পেরিয়ে যায় ৩ বল হাতে রেখে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এই নিয়ে পাঁচবার ১৫০+ রানের জুটি গড়েছেন রিজওয়ান ও বাবর আজম। টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগে সর্বোচ্চ ৪ বার ১৫০+ জুটির রেকর্ড ছিল বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের। সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েন বাবর-রিজওয়ান।
এছাড়াও এই সংস্করণে কোনো উইকেট না হারিয়ে সর্বোচ্চ রান তাড়ায় জয়ের রেকর্ড এটি। ২০১৬ সালে হ্যামিল্টনে পাকিস্তানের বিপক্ষে ১৬৯ রানের লক্ষ্য তাড়ায় নিউ জিল্যান্ডের ১০ উইকেটে জয় ছিল আগের সর্বোচ্চ।

ইংল্যান্ডের বিপক্ষে এই প্রথম দেড়শর বেশি রান তাড়ায় জিতল পাকিস্তান। ২০১০ সালে দুবাইয়ে ১৪৯ রানের লক্ষ্য তাড়ায় জয় ছিল তাদের আগের রেকর্ড।

২০ ওভারের ক্রিকেটে যে কোনো উইকেটে এই প্রথম দুইশ রানের (২০৩*) জুটি পেল পাকিস্তান। আগের রেকর্ড জুটিও ছিল বাবর ও রিজওয়ানের। গত বছর সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০৪ রানের লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটিতেই দুজন তুলেছিলেন ১৯৭ রান। সেই ম্যাচে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন বাবর। আরেকটি দুর্দান্ত রান তাড়ায় এবার তিনি করলেন দ্বিতীয় সেঞ্চুরি।

৬৬ বলে ১১ চার ও ৫ ছক্কায় ১১০ রানে অপরাজিত থাকেন পাকিস্তান অধিনায়ক। কিপার-ব্যাটসম্যান রিজওয়ান ৫১ বলে করেন ৮৮। ৫ চার ও ৪ ছক্কায় গড়া তার ইনিংসটি।

You May Also Like