ব্রেকিং নিউজ : এবারের আইপিএলে আসতে চলছে বড় চমক

করোনাভাইরাস মহামারির কারণে গত তিন বছর ধরে নির্বাচিত কিছু ভেন্যুতে হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। করোনা নিয়ন্ত্রণে আসায় ২০২৩ সাল থেকে হোম-অ্যাওয়ে ফরম্যাটে ফিরছে আইপিএল- ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এই তথ্য নিশ্চিত করে সব রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশনকে লিখিত চিঠি দিয়েছে।

২০২০ সালের আইপিএল করোনার কারণে প্রথমে স্থগিত হলেও পরে তা সংযুক্ত আরব আমিরাতে সরানো হয়। পরের বছর আইপিএল হয়েছিল চার ভেন্যুতে- মুম্বাই, দিল্লি, চেন্নাই ও আহমেদাবাদে। শেষ ভাগে টুর্নামেন্ট স্থগিত হলে বাকি অংশ হয়েছিল আমিরাতে।

এই বছরের আইপিএলে সীমিত সংখ্যক ভেন্যু মুম্বাই, পুনে, কলকাতা ও আহমেদাবাদে হয়। করোনা এখন পুরোপুরি নিয়ন্ত্রণে, তাই নতুন আইপিএল হবে হোম-অ্যাওয়ে ফরম্যাটে। প্রতিটি দল গ্রুপ পর্বের অর্ধেক ম্যাচ খেলবে নিজ মাঠে, অন্যগুলো প্রতিপক্ষের মাঠে।

রাজ্য সংস্থার কাছে পাঠানো সৌরভের চিঠি ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইর হাতে পৌঁছায়, সেখানে লেখা, ‘পুরুষ আইপিএলের পরের মৌসুম আবারও হোম-অ্যাওয়ে ফরম্যাটে ফিরবে। অংশগ্রহণকারী ১০ দলের প্রত্যেকে তাদের নির্ধারিত ভেন্যুতে হোম ম্যাচ খেলবে।’

You May Also Like