মাত্র পাওয়া : কাতার বিশ্বকাপ নিয়ে নতুন সিদ্ধান্ত নিলো ফিফা

ফিফা বুধবার বেশ কয়েকটি ইউরোপীয় ফুটবল ফেডারেশনের চাপের মুখে পড়েছিল যারা বৈষম্যের বিরুদ্ধে প্রচারণা চালানোর জন্য কাতারে বিশ্বকাপ খেলার সময় তাদের অধিনায়কদের রংধনু হার্ট ডিজাইনের একটি আর্মব্যান্ড পরতে চায়।

ফ্রান্স এবং জার্মানি, গত দুই বিশ্বকাপ চ্যাম্পিয়ন, কাতারে যাওয়া ১৩ টি ইউরোপীয় ফুটবল দলের মধ্যে আটটি ছিল যারা নেদারল্যান্ডে শুরু হওয়া “ওয়ান লাভ” প্রচারে যোগ দিয়েছিল

ডাচ দল ২৯নভেম্বর গ্রুপ এ-তে কাতারের সাথে খেলবে। ফিফা নিয়ম হলো দলগুলি বিশ্বকাপে তাদের নিজস্ব আর্মব্যান্ড ডিজাইন আনতে পারবে না এবং বলা হয় যে তাদের অবশ্যই গভর্নিং বডি দ্বারা প্রদত্ত সরঞ্জাম ব্যবহার করতে হবে। কাতারে আয়োজিত বিশ্বকাপের সাথে যুক্ত রাজনৈতিক বার্তাগুলিকে সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য খেলোয়াড়দের জন্য আর্মব্যান্ডগুলি সর্বশেষ যুদ্ধক্ষেত্র, যেখানে সমকামী কাজগুলি অবৈধ এবং টুর্নামেন্টের জন্য প্রকল্প নির্মাণের অভিবাসী শ্রমিকদের সাথে আচরণ গত এক দশক-ব্যাপী বিতর্কিত ছিল।

ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন এক বিবৃতিতে বলেছেন, “আমাদের দলের পক্ষে একসাথে আর্মব্যান্ড পরা একটি স্পষ্ট বার্তা দেবে যখন বিশ্ব দেখছে।” সুইস সকার ফেডারেশন বলেছে যে তারা ক্যাপ্টেন গ্রানিত জাকাকে একটি আর্মব্যান্ড পরাতে চেয়েছিল যার উপর “আপনি বিভিন্ন রঙের একটি হৃদয় দেখতে পাবেন যা মানবতার বৈচিত্র্যের প্রতিনিধিত্ব করে।” সাম্প্রতিক বছরগুলিতে বিবৃতি দেওয়ার জন্য সকার খেলোয়াড়রা তাদের প্ল্যাটফর্ম গ্রহণ করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে একজন পুলিশ অফিসারের হাতে নিহত জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর প্রিমিয়ার লিগের দুই মৌসুমের খেলার আগে মাঠে হাঁটু গেরে বসার নিয়ম ছিলো ছিল।এই নিউজটার শিরোনাম কি

You May Also Like