দুই যুবকের দারুন কায়দায় প্রচুর মাছ ধরার কৌশল (ভিডিও তুমুল ভাইরাল)

বাংলাদেশের পাশাপাশি উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টি শুরু হয়েছে। আত্রাই নদের পানির চাপে ভেঙে গেছে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। সুনামগঞ্জে নদীর পানি কমতে শুরু করেছে কিন্তু মাছ শিকার শুরু । এসব রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় নদীতে জেলেদের জালে ধরা পড়ছে ঝাকে ঝাকে মাছ, একটি বড় পাঙাশ মাছ ধরা পড়েছে।

শোনা যায়, ১৯৭০ সালে ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের পক্ষ থেকে একটি বিশেষ দলকে পাঠানো হয় হন্ডুরাসে। ওই দলের সদস্যরা এই ‘মাছের বৃষ্টি’র ঘটনার সত্যতা নিশ্চিত করেন। … অর্থাৎ, আকাশ থেকে বৃষ্টির মতো ঝরে পড়া মাছগুলো কোনো নদী, পুকুর বা হ্রদের মতো মিষ্টি জলের জলাশয়ের মাছ। বেশির ভাগ মাছই প্রায় একই প্রজাতির।

বৃষ্টির পানির সাথে মিশে আসতেছে ছোট ছোট বিভিন্ন ধরনের মাছ,দু্ই যুবক উপর থেকে নেমে আশা বৃষ্টির পানিতে একটি টানা জাল দিয়ে মাছ ধরতেছে, অনেক গবেষক বলেছেন বৃষ্টি পানির সাথে আকাশ থেকে মাছও পড়ে।

প্রাকৃতিক জলাশয়েও বৃষ্টির পানিতে দেশীয় প্রজাতির ছোট মাছ আর দেখা যায়। এই জাতীয় মাছের রয়েছে প্রচুর পরিমাণে পুষ্টি, এতে আমাদের শরীরে অনেক উপকারী, বাজারে সকলের দেশীয় মাছের প্রতি দৃষ্টি আকর্ষণ থাকে।

বাংলাদেশের বিভিন্ন এলাকায় সীমিত আকারে আষাঢ়ের বৃষ্টি শুরু হয়েছে এই বৃষ্টিতে মাছও বেড়ে চলেছে, গ্রামের একদল লোক মাছ ধরা নিয়ে ব্যাস্ত সময় পড় করছে, এদিকে দেশে চলছে লকডাউন, এদিক সেদিক ঘুড়াফেরা না করে যুবকেরা মাছ ধরা নিয়ে আনন্দ উৎসব শুরু করেছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

You May Also Like