বাঁশঝাড় থেকে বেরিয়ে আসা দুই বিশাল বড় কোবরা সাপকে সামলাতে নাজে-হাল যুবক! ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

সাপের কথা শুনলে অনেকের গা ছম-ছম করে ওঠে। সাপ মানে ভ-য় সাপ মানেই বি-ষধর হবে এমনটা নয়। পৃথিবীতে কিছু সাপ যেমন আছে যাদের বি-ষের ক্ষ-মতা খুবই সামান্য। বেশকিছু সাপ আবার রয়েছে যা অত্যন্ত পরিমাণে বি-ষাক্ত ।

আর এই বি-ষাক্ত সাপের রাজা বলা হয়ে থাকে কোবরা কে।দক্ষিণ ভারতীয় অঞ্চলে কোবরা সাপের প্রাদুর্ভাব লক্ষ্য করা যায়। প্রায়শই দেখা যায় কোন বাড়ি কিংবা কোন কারখানার ভিতরে থেকে পাওয়া গিয়েছে কোবরা সাপকে।

সাপ বি-ষধরদের জন্য বিখ্যাত হলেও বেশীরভাগ প্রজাতির সাপ বি-ষহীন এবং যেগুলো বি-ষধর সেগুলোও আত্মরক্ষার চেয়ে শি-কার করার সময় বিভিন্ন প্রাণীকে ঘায়েল করতেই বি-ষের ব্যবহার বেশি হয়। কিছু মা-রাত্মক বি-ষধর সাপের বি-ষ মানুষের মা-রাত্মক স্বাস্থ্যঝু-কি বা মৃ-ত্যুর কারণ ঘটায়। অনেক সময় সাপের বিষ মানুষের উপকারে আসে, যা বিভিন্ন রোগের ঔষধ হিসাবে ব্যবহৃত হয়।

সম্প্রতি একটি ভিডিও নেট দুনিয়ায় তুমুল ভাইরাল হয়েছে। ভাইরাল ভিডিওটি প্রকাশ করা হয়েছে মির্জা এম ডি আরিফ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে। ভিডিওটিতে দেখা গিয়েছে একটি বাঁশ বাগানে লুকিয়ে রয়েছে এক বিশাল আকার কোবরা সাপ।

সেখানে উপস্থিত হয়েছেন একজন সাপ বিশেষজ্ঞ। প্রথমে সেখান থেকে তিনি একটি কোবরা সাপ কে ধরেন। এরপর সেই বাঁশবাগান থেকে আরও একটি কোবরা সাপ বেরিয়ে আসে। সেই ব্যক্তি সাপ দুটিকে একটি কৌটোতে ভরে নিয়ে চলে যান।

ভিডিওটি দেখতে এখানে কিক্ল করুন..

You May Also Like