এই যেন মাছের মেশিন, টান দিলেই শুধু মাছ আর মাছ, না দেখলে মিস করবেন দেখুন ভিডিও সহ

বর্তমান যুগ তথ্য-প্রযুক্তি ও ইন্টারনেটের যুগ। এই প্রযুক্তির বা ইন্টারনেটের যুগে কোথাও কিছু হলে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পরে সারা বিশ্বে।

আমাদের আশে পাশে প্রতিদিন অনেক ঘটনা ঘটে থাকে । আজকের এই ইন্টারনেটের সহজলভ্যতার কারণে সোশ্যাল মিডিয়ার কল্যানে আমাদের চারপাশে এমন অনেক কিছুই দেখে থাকি যা আমাদের জন্য শিক্ষনীয়, ব্যাপক বিনোদনের দুঃখের তা বার্তা দেয়।

তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় মধ্যম হচ্ছে সোশ্যাল মিডিয়া বিশেষ করে ফেইসবুক, ইউটিউব এবং ইনস্টাগ্রাম । যাদের কল্যাণে পৃথিবীর কোথায় কি হচ্ছে তা আমরা মুহূর্তের মধ্যে জানতে পারি।
তাছাড়া আমাদের আশে পাশে অনেক প্রতিভাবান মানুষ আছে যারা তাদের প্রতিভার মাধ্যে আজ সারা বিশ্বকে জয় করে আসছে।

আর বর্তমান সময়ে প্রতিভা প্রকাশ করার অন্যতম মাধ্যম হচ্ছে ফেইসবুক, ইউটিব এবং ইস্ট্রাগ্রাম। এই সোশ্যাল সোশ্যাল প্ল্যাটফর্ম ব্যবহার করে অনেক প্রিতভাবান মানুষ তাদের প্রতিভা প্রকাশ করে নিজেদেরকে সারা বিশ্বের মানুষের মনে জায়গা করে নিয়েছে।
সম্প্রতি এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়।

যেখানে একটু বৃদ্ধ মানুষ মাছ ধরার একটি কোলাহল দেখান। আমরা জানি মাছ ধরা একটি নেশা। সকলেই চায় অল্প সময়ে বেশি মাছ ধরতে। কারণ মাছ ধরা একটি সময় সাপেক্ষ ব্যাপার। ভিডিওতে দেখা যায় কিভাবে মাছ ধরার সহজ ও আধুনিক পদ্ধতিতে অল্প সময়ে মাছ ধরা যায়। এক ভিডিও টি অল্প সময়ে প্রচুর বেশি আলোচিত হয়। সকলেই এই মাছ ধরার পদ্ধতি অনেক আধুনিক বলে উল্লেখ করেন।

ভিডিওটিতে দেখা যায় বৃদ্ধ লোকটি কিছু দেশীয় সরঞ্জাম ও একটি পাইপের মাধ্যমে মাছ শিকার করে। প্রথমে লোকটি কিছু বাঁশের লাঠি তৈরি করে । এরপর পাইপের মধ্যে চলমান একটি দন্ড স্থাপন করে ।পাইপের নিচের দিকে কিছু মাছের খাবার দেয় এবং পাইপের পানির মধ্যে বসিয়ে রাখে। কিছু সময় পর যখন পাইপের ভিতর ওই চলমান দন্ডটিকে উপরে টানা হয় ।দেখা যায় অনেক ছোট মাছ আটকা পড়েছে।

এভাবেই পর্যায়ক্রমে আইটি মাধ্যমে মাছ ধরা যায়। এ দৃশ্যটি সকলের কাছে এতটাই আলোচিত হয় যে সকল পদ্ধতিতে অনেক বেশি সমস্যা করে। সকলের মন্তব্যগুলো ছিল দেখার মত। সকলে নতুন এ পদ্ধতিতে মাছ ধরাকে একটি অভিনব কায়দা হিসেবে উল্লেখ করে।আসলে নতুন কিছু শেখার হলে সেটার প্রতি মানুষের আগ্রহ থাকে অনেক বেশি।

সেই ভাইরাল ভিডিওটা আপনাদেরকে একটু বিনোদন দেওয়ার জন্য নিয়ে এলাম। ভিডিওটা দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

ভাইরাল এই ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন…

You May Also Like