প্রকাশিত টি-২০ র‌্যাকিংয়ে চমক ভারতীয়দের; কপাল পুড়লো বাবরের

চলমান ৭ ম্যাচ টি-২০ সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-২০তেও এশিয়া কাপের বাজে ফর্ম কাটিয়ে উঠতে পারেননি পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। শুরুতে ধীরগতিতে রান তুললেও বড় ইনিংস খেলতে পারেননি বাবর আজম। অন্যদিকে দল হারলেও দুর্দান্ত এক ইনিংস খেলে বাবরকে পেছনে ফেলেছেন সূর্যকুমার যাদব।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সর্বশেষ হালনাগাদকৃত টি-২০ ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ৩ এ উঠে এসেছেন ভারতের এই ব্যাটার। এক ধাপ পিছিয়ে চারে নেমে গেছেন বাবর। শীর্ষে থাকা মোহাম্মদ রিজওয়ান ও ‍দুইয়ে থাকা এইডেন মার্করাম নিজেদের জায়গা ধরে রেখেছেন। ইংলিশদের বিপক্ষে হাফ সেঞ্চুরি করে নিজের শীর্ষস্থান আরও মজবুত করেছে রিজওয়ান।

গতকাল রাতে মোহালিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ ছক্কা ও ২ চারে ২৫ বলে ৪৬ রানের ইনিংস খেলেছেন সূর্যকুমার। বিপরীতে করাচিতে খেলা ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে ২৪ বলে ৩১ রান করেছেন বাবর। এমন পারফরম্যান্সের পর চারে নেমে গেছেন পাকিস্তানের অধিনায়ক। এর আগে এশিয়া কাপে ভালো করতে না পারায় শীর্ষস্থান হারান বাবর।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ৫ ছক্কা ও ৭ চারে মাত্র ৩০ বলে অপরাজিত ৭১ রানের ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটার। যার ফলে ২০৮ রানের বড় পুঁজি পায় ভারত। এমন পারফরম্যান্সের পর ২২ ধাপ এগিয়ে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ৬৫ নম্বরে উঠে এসেছেন হার্দিক।

টি-২০তে প্রথমবার ওপেনিংয়ে নেমেই বাজিমাত করেছেন ক্যামেরন গ্রিন। ৪ ছক্কা ও ৮ চারে ৩০ বলে ৬১ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। এমন ইনিংসের পর সেরা ১০০ তে প্রবেশ করেছেন গ্রিন। বোলারদের মাঝে লম্বা লাফ দিয়েছেন অক্ষর প্যাটেল। ১৭ রানে ৩ উইকেট নিয়ে এক লাফে ৫৭ থেকে ৩৩ নম্বরে জায়গা করে নিয়েছেন বাঁহাতি এই স্পিনার।

You May Also Like