বিশ্বকাপের আগে চরম দুঃসংবাদ : অনুশীলনে ইনজুরিতে পড়লেন ওপেনার ব্যাটার

২০২২ টি-২০ বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ার মাটিতে। আগামী অক্টবর মাসে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। অনেকটা চমক হিসেবেই বিশ্বকাপ দলে সুযোগ মিলেছে শান্তর। তবে দলে সুযোগ পেয়েই তৃপ্ত হতে চান না এই ওপেনার। আজ মঙ্গলবার দুপুরে মিরপুরের ইনডোরে ঘন্টাখানেক ব্যাটিং অনুশীলন করেছেন শান্ত।

মঙ্গলবার দেখা গেছে শান্তকে মেশিন বলে অনুশীলন করতে। রীতিমত অস্ট্রেলিয়ার পেস সহায়ক বোলিংকে মোকাবেলা করার জন্যই এমন অনুশীলন শান্তর। মেশিনের ১৪০ গতির মত বলকে একের পর এক হিটিং করতে দেখা যায় এ ওপেনারকে।

এরপর মিরপুরের সেন্টার উইকেটেও ব্যাটিং অনুশীলন করেন এ ওপেনার। অনুশীলনের একপর্যায় ব্যাটে-বল হিটিং মিস করে রাগে ক্ষোভে স্ট্যাম্পে ব্যাট দিয়ে হিট করে বসেন শান্ত। এরপরই থ্রোয়ার রমজানের একটি বল শান্তর হাতে এসে লাগে, তখন অনুশীলন রেখে ড্রেসিংরুমে ফিরে যান এই ওপেনার। জানা গেছে কোন চোট মারাত্মক নয়, সবকিছু ঠিক আছে শান্তর।

একইদিন যথারীতি মিরপুরে দেখা গেছে সৌম্য সরকারকেও। মূল মাঠের সেন্টার উইকেটে অনুশীলনে একের পর এক বড় শট খেলার চেষ্টা করেছেন এ ওপেনার। স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ দলে থাকলেও নিজেকে প্রস্তুত করছেন ভিন্ন ভাবে। নেটে মোস্তাফিজুর রহমান, কামরুল রাব্বি করেছেন বোলিং অনুশীলন। গতকাল না আসলেও আজ মাঠে এসে ব্যাটিং অনুশীলন করেছেন ইয়াসির রাব্বি।

রাব্বির ফেরার দিনে ব্যাটিং অনুশীলন করেছেন নুরুল হাসান সোহান। দুপুরের তীব্র রোদে এ ব্যাটার খেলেছেন বড় শট খেলার চেষ্টা। এর আগে সকালে উইকেটকিপিং অনুশীলন করেছেন সোহান। ইনজুরি থেকে ফেরা হাসান মাহমুদ এদিন বল হাতে নেননি তবে, করেছেন রানিং সেশন। মিরপুরের একাডেমি মাঠে রানিং সেরেছেন এ পেসার।

বিশ্বকাপ দলে সুযোগ না পেলেও আজ মিরপুরে ব্যাটিং অনুশীলন করেছেন তরুণ ক্রিকেটার শামীম পাটোয়ারী। বেলা ২টা নাগাদ ব্যাটিং অনুশীলনে আসেন সাব্বির রহমান। শুরুতে গ্যাপ খুঁজে ব্যাটিং করার চেষ্টা করেন এ ব্যাটার, যদিও সময়ের সঙ্গে বড় শট খেলতে থাকেন সাব্বির।

You May Also Like