এবার আরও এক রেকর্ডে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাপিয়ে গেলেন লিওনেল মেসি। গতকাল রবিবার দিবাগত রাতে ফরাসি লিগ আঁ-তে অলিম্পিক লিওর বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে পিএসজি। দলের জয়ে একমাত্র গোলটি করেন মেসি। সেই গোলেই রোনালদোকে পেছনে ফেলে দিলেন আর্জেন্টাইন মহাতারকা। এখন মোট গোলের হিসাব থেকে পেনাল্টি বাদ দিলে রোনালদোর গোলসংখ্যা ৬৭১।

নেইমারের পাস থেকে গোল করে এই রেকর্ড নিজে দখলে নিয়ে নেন মেসি। পেনাল্টি ছাড়া এখন মেসির গোলসংখ্যা ৬৭২টি। সেটাও আবার রোনালদো থেকে ১৫০ ম্যাচ কম খেলেই পেয়ে গেলেন পিএসজির ফরোয়ার্ড। রোনালদো যেখানে ১১৩০ ম্যাচে করেছেন ৬৭১ গোল, সেখানে মেসির ৬৭২ গোল করতে লেগেছে ৯৮০ ম্যাচ।

এদিকে অলিম্পিক লিওর মাঠে ম্যাচের শুরু থেকে আধিপত্য পিএসজির। গোল পেতেও সময় লাগেনি দলটির। নেইমারের সঙ্গে দারুণ বোঝাপড়ায় স্কোরশিটে নাম তোলেন লিটল ম্যাজিশিয়া। ৫ মিনিটে নেইমারকে পাস দিয়ে ডি বক্সে ঢুকে পড়েন মেসি।

নেইমার এরপর পাস বাড়ান আবার মেসির উদ্দেশ্যে। ওয়ান টাইম শটে জাল খুঁজে নেন মেসি। এগিয়ে যাওয়ার পর লিওকে আরও চেপে ধরে পিএসজি। তবে কিছুতেই আসছিল না গোল। ৭১ মিনিটে নেইমার নিজেই গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন।

তবে নুনো মেন্দেজের বাড়ানো বল সামনে গোলরক্ষককে একা পেয়েও জালে পাঠাতে ব্যর্থ হন এই ব্রাজিলিয়ান তারকা। ফলে এক গোলের ব্যবধানে পাওয়া জয় নিয়েই মাঠ ছাড়তে হয় মেসির পিএসজিকে। এ জয়ে ৮ ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই আছে পিএসজি। দুইয়ে অলিম্পিক মার্শেই। ঘরের মাঠে ম্যাচ হেরে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে অবস্থান লিওর।

You May Also Like