টি টুয়েন্টি বিশ্বকাপে সৌম্যের কপাল খুলবে তো?”

হোম অফ ক্রিকেট মিরপুরের মাঠ।অনুশীলন শেষে বসে শুধু বিশ্রাম নয়,সাথে আড্ডা দিচ্ছিলেন সৌম্য সরকার।খানেক বাদেই ওঠে পড়লেন,শরীরের ঘাম তখনো শুকায় নাই।সৌম্য জানে সৌম্যর এখন বিশ্রামেরও সময় নাই।

এশিয়া কাপের দলে ছিলেন না সৌম্য সরকার।সর্তীথরা যখন মরুর বুকে সৌম্য তখন মিরপুরে।রোদ বৃষ্টি উপেক্ষা করেই চালিয়ে গেছেন অনুশীলন।একাডেমী মাঠ থেকে ইনডোরে ব্যস্ত ছিলেন অনুশীলনে।কখনো একা আবার কখনো সাথে দেখা গেছে শৈশবের কোচ নাজমুল আবেদীন ফাহিমকে।আর তার পরামর্শে মিরপুরে ফেরার লড়াই চালিয়েছেন ২৯ বছর বয়সী এ ব্যাটসম্যান।

সেই পরিশ্রমে তৈরি হয়েছে সুযোগ।বিশ্বকাপের মূল দলে না হলেও জায়গা পেয়েছেন রিজার্ভ বেঞ্চে।আর তাই মূল একাদশে খেলার স্বপ্ন সৌম্য দেখতেই পারেন। বাংলাদেশের ইতিহাস ঘাটলে দেখা যায়।অনেকে ক্রিকেটার বিশ্বকাপের রিজার্ভ বেঞ্চ থেকে সুযোগ পেয়েছেন মূল দলে। তবে কি এ বিশ্বকাপে খুলবে সৌম্যর ভাগ্য ?

৬৬ ম্যাচের ৬৬ ইনিংসে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে করেছেন ১১৩৬ রান। ১২২.১৫ রান রেটে আছে পাঁচটি হাফ সেঞ্চুরি। সবশেষ এই ফরম্যাটে খেলেছেন গত বছরের নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে। যদিও শেষ কয়েক ম্যাচে নেই আহামরি কোন পারফরম্যান্স। তবে সুযোগ পেলে আবার ফিরবেন তো নিজের চিরচেনা রূপে। বিসিবির আস্থার প্রতিদান দিতে পারবেন কি ? সময়ই বলে দিবে সৌম্যর গন্তব্য।

You May Also Like