InCollage 20220918 152017879

টাকার অভাবে বাতিল হলো বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ

সম্প্রতি ওয়েষ্ট ইন্ডিজে তাদের সাথে একটি দ্বীপাক্ষিক ম্যাচ খেলতে গিয়েছিলো বাংলাদেশ “এ” দল। চলতি মাসেই আরব আমিরাতে আফগানিস্তানের সাথে দুইটি চার দিনের ম্যাচ ও পাচটি ওয়ানডে ম্যাচ খেলারর সকল প্রস্তুতি শেষ করেছিলো বিসিবি। সব কিছু ঠিক থাকলে আগামী মাসে আফগানিস্তানের এই সিরিজ খেলতে দুবাইয়ে যাবার কথা ছিলো বাংলাদেশ “এ” দলের।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

কিন্তু শেষপর্যন্ত এই সিরিজটা হচ্ছে না। অর্থ সংকটের কারণে সিরিজটা বাতিল করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এই মুহূর্তে দুবাইয়ের বুকে বাংলাদেশ ‘এ’ দলকে আতিথ্য দেওয়ার সামর্থ্য নেই তাদের।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ওদের ফান্ড না থাকায় সিরিজটি স্থগিত করেছে। তারা বলেছে অন্য সময়ে সিরিজটি করতে চায়। নতুন সূচি পেলেই জানিয়ে দেওয়া হবে।’

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এদিকে সিরিজে দুটি চারদিনের ম্যাচ, তিনটি ওয়ানডে খেলার কথা ছিল। এই সিরিজে ‘এ’ দলের সঙ্গে দুবাইয়ে থাকার কথা ছিল রাসেল ডমিঙ্গোর। এখন সিরিজ বাতিল হওয়ায় ডমিঙ্গোকেও ডিসেম্বরের আগে বাংলাদেশে ফিরতে হবে না।

নির্বাচকরাও জাতীয় দলের ওয়ানডে, টেস্টের বিশেষজ্ঞ ক্রিকেটারকে আফগানদের বিরুদ্ধে সিরিজে পাঠানোর চিন্তা করেছিলেন। তামিম ইকবাল, মুমিনুল, এনামুল হক বিজয়দের প্রস্তুতির সুযোগ হতো এই সিরিজ। আগামী ডিসেম্বরে ভারতের বিরুদ্ধে হোম সিরিজ রয়েছে বাংলাদেশ দলের। যার প্রস্তুতি হতে পারতো দুবাইয়ে।