বড়সি দিয়ে নদী থেকে অবিনব কায়দায় বোয়াল মাছ ধরলো যুবক, মাছ ধরার সেই ভাইরাল ভিডিও

সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন প্রায় পৃথিবীর সব কিছুই আমরা খুব সহজে দেখতে পাই। আমরা অনেক সহজে সকল কিছুর ভিডিও দেখতে পাই। আমাদের জীবনের প্রায় এখন অনেক অংশই অনলাইনে উপর নির্ভরশীল।

এই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ভিডিও বা ঘটনা আমাদেরকে আবেগপ্রবণ করে তোলে আপ্লুত করে তোলে এবং শিক্ষা দিয়ে থাকে । তাই বিভিন্ন ভিডিও ঘটনা বলে আমাদের কাছে খুব অল্প সময়ের মধ্যে অধিক জনপ্রিয় হয়ে ওঠে ।

সাধারণভাবে যারা মাছের উপর নির্ভর করে জীবিকা নির্বাহ করে, তারা জেলে হিসেবে স্বীকৃত। আবার নদীর উপর বা পানির উপর নির্ভরশীলদেরকেও জেলে বলা হয়। মাছ ধরাই জেলেদের প্রধান কাজ হিসেবে বিবেচিত হত একসময়। কারণ অতীতে উৎপাদিত মাছের বেশিরভাগই প্রাকৃতিকভাবে খাল-বিল, নদী-নালায় বিপুল পরিমাণে পাওয়া যেত।

মাছের চাহিদা বাড়ার সাথে সাথে জেলেদের কাজের পরিধিও বেড়ে গেছে কয়েক গুণ। মাছের প্রজননকাল থেকে শুরু করে মাছ চাষের প্রতিটি ধাপ এরাই পরিচালিত করে থাকে। আর তাই এখন জেলে শব্দের ব্যবহার কমে গিয়ে ‘মাছ চাষী’ বা ‘মৎস্য চাষী’র ব্যবহারই বেশি হচ্ছে।

আমরা সহজেই ইলিশ মাছকে জীবন্ত অবস্থা দেখতে পাইনা। সকলে যেন সেই জীবন্ত ইলিশ মাছ গুলোকে দেখতে পায় এই উদ্দেশ্যে জেলেরা যখন ইলিশ মাছ গুলো জাল দিয়ে ধরছিল তখন ভিডিও ধারণ করে ইন্টারনেটে ছেড়ে দেয় সকলে সে ভিডিওটি দেখে ভাইরাল করে দেয়।

দেখে নিন লিংকে ক্লিক করে ভাইরার হওয়া সেই ভিডিওটি

You May Also Like