ব্রেকিং নিউজ : এবার কোহলিকে টপকে রেকর্ড গড়লেন সাকিব

বেশ কয়েক মাস ধরে টি-টোয়েন্টি ম্যাচ না খেলায় এবং বাকি ম্যাচগুলিতে খারাপ খেলায় ক্রমতালিকায় অনেকটা নেমে যান কোহলী। শেষ তালিকায় তিনি ছিলেন ২৯ নম্বরে। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করে প্রায় তিন বছরের খরা মিটিয়েছেন কোহলী।

তার আগে দু’টি অর্ধশতরান করেছেন। এশিয়া কাপের ফাইনাল ভারত উঠতে না পারলেও ভাল খেলার পুরস্কার পেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আইসিসি ক্রমতালিকায় এক লাফে অনেকটা উঠলেন কোহলী। ১৪ ধাপ উঠে তিনি এখন রয়েছেন ১৫ নম্বরে। গত কয়েক মাস ধরে টি-টোয়েন্টি না খেলায় এবং বাকি ম্যাচগুলিতে খারাপ খেলায় ক্রমতালিকায় অনেকটা নেমে যান কোহলী। শেষ তালিকায় তিনি ছিলেন ২৯ নম্বরে।

তবে এশিয়া কাপে তিনি দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। পাকিস্তানের মহম্মদ রিজওয়ান টি-টোয়েন্টিতে ব্যাটারদের তালিকায় শীর্ষস্থানে। চারে রয়েছেন ভারতের সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টি বোলারদের তালিকায় ষষ্ঠ স্থানে উঠলেন ওয়ানিন্দু হাসরঙ্গ। ভারতের ভুবনেশ্বর কুমার এক ধাপ নেমে সাতে রয়েছেন। অলরাউন্ডারদের তালিকায় হাসরঙ্গ সাত ধাপ উঠে চতুর্থ স্থানে এসেছেন। ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে তিন উইকেট নেন হাসরঙ্গ।

এশিয়া কাপের সেরা ক্রিকেটারও হয়েছেন তিনি। অলরাউন্ডারদের তালিকায় প্রথম স্থানে ফিরলেন বাংলাদেশের শাকিব আল হাসান। সরিয়ে দিলেন আফগানিস্তানের মহম্মদ নবিকে। এশিয়া কাপে বাংলাদেশের নেতা ছিলেন শাকিব। সেই প্রতিযোগিতাতেই বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টিতে ৬০০০ রান এবং ৪০০টি উইকেটের মালিক হন। তবে

বাংলাদেশ ভাল খেলতে পারেনি। গ্রুপে দু’টি ম্যাচে হেরে বিদায় নেয় তারা

You May Also Like