বুক, পেট, পিঠ, কোমর টলি নায়িকাদের কোথায় কোথায় ট্যাটু আছে? দেখলে চমকে উঠবেন!..

এখন সেক্সি আর ট্রেন্ডি দেখানোর অন্যতম মাপকাঠি ট্যাটু। মিমি, নুসরত, শ্রাবন্তী থেকে শ্রীলেখা টলিউডের প্রথম সারির নায়িকাদের শরীরের রয়েছে ট্যাটু। হরেক রকমের ট্যাটু, তার হরেক রকম অর্থ। টলি সুন্দরীদের কার কোথায় ট্যাটু আছে জানেন?

ভারতের প্রাচীন সভ্যতায় নাম ছিল ‘উল্কি’। হালফিলে নাম বদলে হয়েছে ট্যাটু। আর এই ট্যাটুর জনপ্রিয়তা সময়ের সঙ্গে বেড়েই চলেছে। বুকে, কাঁধে, ঘাঁড়ে, পিঠের ফাঁকে, বাহুতে বা কবজি বা পায়ের পাতায় ট্যাটুর দর্শন পাওয়া। হরেক রকমের ট্যাটু, তার হরেক রকম অর্থ। টলিউড নায়িকারাও নিজেদের শরীরের একাধিক জায়গায় ট্যাটু করিয়েছেন। কার কোথায় ট্যাটু আছে জানেন?


তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহানের শরীরে উল্কি রয়েছে। অভিনেত্রী এমন জায়গাতেই ট্যাটু করিয়েছেন যে তা ঘনিষ্ঠ সময় ছাড়া চোখে পড়ার মতো নয়। বামদিকের বুকের একটি অংশে ছোট্ট ট্যাটু করিয়েছেন নুসরত। সম্প্রতি মনোকিনিতে নিজের বুকের সেই ট্যাটু ফ্লন্ট করেছেন নায়িকা।


টলিউডের অন্যতম গর্জাস ডিভা মিমি চক্রবর্তী। তৃণমূলের তারকা সাংসাদের শরীরে ডান দিকেরই তলপেটে ট্যাটু রয়েছে। মাঝেমধ্যেই মিমির পোশাকের ফাঁক দিয়ে উঁকি দেয় তলপেটের ট্যাটুটি। অ্যাপেনডিক্সের অপারেশন হয়েছিল মিমির। তাই তলপেটে কাটা দাগ ছিল, সেই জন্য ক্রপ টপ বা পেট কাটা পোশাক পরতে গিয়ে মাঝেমধ্যে অসুবিধায় পরতেন মিমি। সেই দাগ লুকানোর জন্যই এই ট্যাটুটি করান অভিনেত্রী।


ট্যাটু সুন্দরী মিমি চক্রবর্তীর ডান হাতেও একটি উল্কি রয়েছে। ডান হাতের নটরাজ ট্যাটুটি মিমি হামেশাই ফ্লন্ট করেন। এই নটরাজ ট্যাটুকে নিজের লাকিচার্ম মনে করেন মিমি। এটি তাঁর প্রথম ট্যাটু।


টলিউডের সাহসী অভিনেত্রী হিসেবে পরিচিত শ্রীলেখা মিত্র। অভিনেত্রীর কথায়, তাঁর আবেদনময়ী হয়ে ওঠার পিছনে ট্যাটুর অবদান রয়েছে অনেকটা। থাইল্যান্ডের একটি নকশা অনুযায়ী সূর্য আঁকিয়েছেন পিঠে। এই ট্যাটুর অর্থ হল ‘শক্তি’। অন্যতম আকর্ষণ অভিনেত্রীর ঘাড়ের কাছের অপর ট্যাটু। তাঁতে লেখা রয়েছেন অভিনেত্রীর নামের প্রথম অক্ষর ‘শ্রী’।


অভিনেত্রী মডেল মুমতাজ সরকার। জাদুকর পিসি সরকার জুনিয়রের ছোট মেয়ে তিনি। তাঁর ট্যাটু প্রেমের কথা কারও অজানা নয়। শরীরের একাধিক জায়গায় ট্যাটু রয়েছে মুমতাজের। হাতে, পিঠে, পায়ে ট্যাটু রয়েছে তাঁর। পিঠজুড়ে এই ট্যাটুটি রয়েছে মুমতাজের।


হাতে প্রথম ছোট্ট ট্যাটু ছিল মুমতাজের। এরপরই বাম হাতের বাহুজুড়ে ট্য়াটু করিয়ে নেন মুমতাজ সরকার।

অভিনয়ের পাশাপাশি নিজের ব্যক্তিগত জীবন নিয়েও চর্চায় থাকেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। টলি সুন্দরীর বাম হাতের রয়েছে ময়ূরের পালকের ট্য়াটু। প্রায়শই হাতের ট্য়াটুকে শো অফ করেন টলি পাড়ার প্রথম সারির এই নায়িকা।

You May Also Like