ব্রেকিং নিউজ : আরব আমিরাতে বাংলাদেশ সিরিজের সূচি ঘোষণা

প্রাথমিক চিন্তা ছিল বিশ্বকাপের আগে বিদেশে গিয়ে অনুশীলন করা। কারণ বৈরী আবহাওয়ার কারণে দেশে প্রস্তুতি ব্যহত হচ্ছিল। ক্যাম্পের চিন্তায় যুক্ত হয় প্রস্তুতি ম্যাচ। ভেন্যুও চূড়ান্ত হয় সংযুক্ত আরব আমিরাত। প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ স্বাগতিকদের জাতীয় দল।

প্রস্তুতি ম্যাচের চিত্রপটও বদলে গেছে। এখন আর প্রস্তুতি ম্যাচে গন্ডিতে নেই, রীতিমতো আন্তর্জাতিক সিরিজই হবে। আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর দুবাই স্টেডিয়ামে দুই ম্যাচের আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ-আরব আমিরাত।

বৃহস্পতিবার আমিরাত ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজের সূচি ঘোষণা করেছে। সিরিজের নামকরণও হয়ে গেছে, সিরিজের নাম হচ্ছে স্কাইএক্সক সংযুক্ত আরব আমিরাত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সিরিজ। তবে ম্যাচ দুটি শুরুর সময় জানায়নি স্বাগতিকরা।

সংক্ষিপ্ত সময়ে সিরিজ আয়োজন ও বাংলাদেশকে আতিথ্য দেয়ার সবকিছু ঠিক করেছে আমিরাতের বোর্ড।

এই সিরিজে বাংলাদেশ পাবে না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে। নুরুল হাসান সোহান বাংলাদেশের নেতৃত্ব দিবেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার (সিপিএল) এনওসি পাওয়া সাকিব দলের সঙ্গে যোগ দিবেন নিউজিল্যান্ডে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বৃহস্পতিবার সাংবাদিকদের বলেছেন, ‘সাকিব আল হাসানকে আগেই তো একটা ঘরোয়া টুর্নামেন্টের জন্য এনওসি দেওয়া হয়েছিল। এখনো সেভাবেই প্ল্যান আছে। যেহেতু এটা একটা টিমের প্রস্তুতি এটা টিম ম্যানেজমেন্টই সিদ্ধান্ত নেবেন। তাকে ওই সময়টাতে কতটুকু নিয়ে আসা যায় কিংবা দরকার।’

You May Also Like