আমিরাতে যাচ্ছে বাংলাদেশ; আমিরাতে টাইগাররা কি করবেন

দুইবার ফাইনালিস্ট বাংলাদেশ দল সদ্য সমাপ্ত এশিয়া কাপে সুপার ফোরেই উঠতে পারেনি। এর একমাত্র কারণ এবারের এশিয়া কাপ হয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটে। যে ফরম্যাটে বাংলাদেশের পারফরম্যান্স ম্রিয়মান।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ঘুরে দাঁড়াতে প্রত্যয়ী টাইগাররা। ভয়ডরহীন নতুন ব্র্যান্ডের ক্রিকেট খেলতে মরিয়া সাকিবের দল। কিন্তু সেই লক্ষ্যে বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে সংযুক্ত আরব আমিরাত সফরে যাচ্ছে বাংলাদেশ। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

তবে সে ম্যাচ দুটিতে অধিনায়ক সাকিব আল হাসানকে পাচ্ছে না টাইগাররা। তার বদলে অধিনায়কত্ব করবেন উইকেটকিপার নুরুল হাসান সোহান।

বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন।

তিনি বলেন, ম্যাচ দুটি খেলতে আগামী ২২ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে সফর করবে বাংলাদেশ দল। আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা পাবে এ ম্যাচ দুটি। ত্রিদেশীয় সিরিজের আগে দেশের বাইরে চারদিনের বিশেষ ক্যাম্পিংয়ের জন্য সংযুক্ত আরব আমিরাতকে বেছে নেওয়া হয়েছে। কন্ডিশন এক না হলেও, ফ্যাসিলিটিজের কারণে আরব আমিরাতকে বেছে নেয়া হয়েছে। কোচিং স্টাফের সবাইকে সেখানে রাখার চেষ্টা করা হবে।

সুজন আরও বলেন, দু্বাই প্রস্তুতি পর্ব ও ম্যাচ দুটিতে অধিনায়ক সাকিব আল হাসানকে পাওয়া যাবে না হয়তো। কারণ সিপিএলে খেলার জন্য বোর্ড থেকে আগেই তাকে ছাড়পত্র দেয়া হয়েছে। তবে টিম চাইলে ফিরতে পারেন তিনি।

আগামী ১৬ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বাংলাদেশ, পাকিস্তান ও নিউজিল্যান্ডকে নিয়ে আয়োজিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ৭ অক্টোবর থেকে শুরু হওয়া সেই সিরিজের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর।

You May Also Like