জাম্পাকে পিছনে ফেলে বিশ্বরেকর্ড গড়েও বিশ্বকাপ দল থেকে বাদ মাহেদী

গতকাল প্রায় বিকেল তিনটার কাছাকাছি সময় বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। কিন্তু এরপর থেকেই শুরু হয় নানা আলোচনা সমালোচনা ও চুল ছাড়া বিশ্লেষণ। বিশেষ করে মাহমুদুল্লাহ রিয়াদের বাদ পড়ার পর এখনো সেই আলোচনা এবং সমালোচনা চলছে। মাহমুদুল্লাহ রিয়াদের সাথে বাদ পড়েছেন আরেক অফ স্পিনার শেখ মাহেদী হাসান।

তবে মাহমুদুল্লাহ রিয়াদের কারণে ঢাকা পড়ে গেছেন তিনি। যদিও তাকে মূল দলে না রেখে চারজনের স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। তবে আইসিসি টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে বলছে এই মুহূর্তে বাংলাদেশের সেরা বোলার মাহেদী হাসান।

এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে ১৫ তম স্থানে রয়েছেন তিনি। বাংলাদেশীদের মধ্যে দ্বিতীয় সেরা ১৯ নম্বরে রয়েছেন সাকিব আল হাসান। এছাড়াও বাদ পড়ার দিনই জানা গেছে মাহেদির দারুণ এক কৃতিত্বের কথা। ২০২১ সালের জুলাই থেকে এ পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কম ইকনোমি রেটে রান দেয়া স্পিনার হচ্ছেন তিনি। তার পেছনে রয়েছেন সাকিব, অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পার মত বোলার।

আজ দল ঘোষণার পর এই দুটি কৃতিত্বের কথা ছবিসহ নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন মাহেদি হাসান। সেখানে তিনি লিখেছেন, “সবকিছুর জন্যই আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ, আমি খুব দ্রুতই আরো শক্তিশালী হয়ে ফিরে আসবো। আমাকে আপনাদের দোয়ায় সামিল করবেন।”

You May Also Like