শান্তর ফর্ম নেই; তবুও কেন একাদশে শান্ত আকাশ চুম্বি সম্ভাবনার কথা জানালেন শ্রীরাম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সামনে রেখে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে আবারও দলের সুযোগ পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হাসান শান্ত। বাদ পড়ার পর শান্ত রান করেননি কোথাও।

টেস্ট, ওয়ানডে কিংবা টি টুয়েন্টি সর্বশেষ ১০ ম্যাচের মধ্যে তার সর্বোচ্চ স্কোর ৩৮ রান।
কিভাবে দলে ঢুকলেন তা নিয়ে প্রশ্ন ওঠা অনুমিতই ছিল। তবে শান্ত মত একজন ব্যাটসম্যান হচ্ছিলেন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরাম।

দল ঘোষণা সময়ে শান্তকে নিয়ে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ঘরোয়া ক্রিকেটে তার পারফরম্যান্স তো বিবেচনায় আনতে হবে। বিপিএলে যে কয়েকটি সেঞ্চুরি আছে সেগুলো মধ্যে শান্তও আছে।”

ঘরোয়া ক্রিকেটে শান্তর পারফরম্যান্স থাকলেও আন্তর্জাতিক অঙ্গনে সীমিত পরিসরে নিষ্প্রভ তিনি। কিন্তু সেই পারফরম্যান্সের জোরেই আবার টিকে গেছেন তিনি।

অন্যান্য কোচদের মতো শ্রীরামও শান্তকে নিয়ে বড় আশা দেখালেন সে ভালো ক্রিকেটার।

আন্তর্জাতিক ক্রিকেটের জন্য যে মানসিকতা দরকার সেটা তার রয়েছে। তাকে সামান্য সময় ব্যাটিংয়ে দেখে এবং কথা বলে বুঝেছি, আন্তর্জাতিক ক্রিকেটে মানিয়ে নিতে পারবে।

বাউন্সি উইকেটে ভালো করার সামর্থ্য রয়েছে। আমরা যে ইমপ্যাক্ট খোঁজার চেষ্টায় আছি শান্তর সব গুণ রয়েছে।” পরে বিশ্বকাপ দল নিয়ে সংবাদমাধ্যমের সামনে কথা বলতে আসেন টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

তিনি শান্তকে দলে নেওয়ার ব্যাখ্যা দেওয়ার আগে বাংলাদেশ দলের নতুন লক্ষ্যের কথা জানান।

শান্তকে ঠিক তেমন ইমপ্যাক্ট খেলোয়াড় মনে হওয়ার কারণেই মূলত বিশ্বকাপে নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেছেন, “আমি মনে করি সে (শান্ত) অনেক ভালো খেলোয়াড়। আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রয়োজনীয় টেম্পারমেন্ট ওর আছে।

আমি অল্পবিস্তর যা দেখেছি, ব্যাটিং করতে দেখেছি; আমার মনে হয়েছে ওর সেই টেম্পারমেন্ট আছে।

যে ইমপ্যাক্ট খুঁজছিলেন শ্রীরাম, সেটি শান্তর মধ্যে রয়েছে জানিয়ে তিনি বলেন, “বাউন্সি উইকেটে খেলার মতো সামর্থ্য ওর রয়েছে যে হরিজন্টাল শট খেলতে পারে। তাই আমার মনে হয়, আমরা যে ইমপ্যাক্ট খুঁজছি সেটি ওর মধ্যে রয়েছে ।

You May Also Like