যে অদ্ভুত কারণে বিশ্বকাপ দলে নাজমুল হোসেন শান্ত জানালেন শ্রীরাম

আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রধান নির্বাচক মিনাহজুল আবেদীন নান্নু বুধবার দুপুরে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের এই দল ঘোষণা করেন। এই দলে জায়গা হয়নি অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের তবে চমক হিসেবে আছেন টান ব্যর্থ নাজমুল হোসেন শান্ত।

মাহমুদউল্লাহর বাদ পড়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছেন, ‘মাহমুদউল্লাহর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, সে আমাদের অনেক ভালো ভালো খেলা উপহার পেয়েছে। আমাদের বর্তমান যে টেকনিক্যাল কনসালট্যান্ট, তিনি এক বছরের যে পরিকল্পনা আমাদের দিয়েছেন, সেটা মাথায় রেখে আমরা এগোচ্ছি। সেই অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করে সকলের সম্মতিতে মাহমুদউল্লাহকে বাইরে রাখা হয়েছে।’

এদিকে টানা ব‌্যর্থতায় টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়া নাজমুল হোসেন শান্তও দলে ফিরেছেন। ব্যাকআপ ওপেনার হিসেবে তাকে নেওয়া হয়েছে। তার জায়গায় অন‌্যরা ভালো করতে না পারায় শান্তকে আরেকবার বাজিয়ে দেখা হচ্ছে।

শান্তকে নিয়ে সংবাদ সম্মেলনে এর জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, বিপিএলে তার রেকর্ড দেখতে। তিনি বলেছেন, ‘আপনি শান্তর বিপিএলের রেকর্ডটা দেখেন। আমাদের ঘরোয়া যে কয়জন ক্রিকেটার আছে, তাদের মধ্যে কিন্তু ওর রেকর্ডটা খারাপ নয়। বিপিএলে যে কয়টা সেঞ্চুরি আছে লোকাল প্লেয়ারদের, বেশি কিন্তু শান্তরই করা।’

এছাড়া জানা গেছে দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীরাম শ্রীধরণর কাছে নাজমুল হোসেন শান্ত ব্যাটিং খুব ভালো লেগেছে, তিনি জানিয়েছেন শান্তকে দলে নেওয়া কি রাইট ডিসিশন নাকি ভুল তা বিশ্বকাপের পর আপনারা দেখতে পারবেন।

বাংলাদেশ স্কোয়াড:
সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী রাব্বী, নুরুল হাসান সোহান, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত ও নাসুম আহমেদ।

স্ট্যান্ডবাই:
শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন ও সৌম্য সরকার।

You May Also Like