টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নেওয়া পাঁচ বোলারের তালিকা প্রকাশ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে এবং এতে আর মাত্র অল্প সময় বাকি রয়েছে। সব দলই তাদের প্রস্তুতি জোরদার করেছে এবং শক্তিশালী দল গড়তে ব্যস্ত। আজ আমরা সেই পাঁচ বোলার সম্পর্কে কথা বলতে যাচ্ছি যারা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন।

১) শহিদ আফ্রিদি –

বুম বুম শহীদ আফ্রিদিও দুর্দান্ত পারফর্ম করেছেন এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার ক্ষেত্রে দ্বিতীয় স্থানে রয়েছেন। ৩৪ ম্যাচে ৩৯ উইকেট নিয়েছেন শহীদ আফ্রিদি। আফ্রিদি বিশ্বকাপে খুব সাশ্রয়ী বোলিং করেছেন এবং ২৩ ইকোনমিতে মাত্র ২৩ রান খরচ করেছেন। আফ্রিদির সেরা পারফরম্যান্স হল আফ্রিদির ১১ রানে চার উইকেট নেওয়ার রেকর্ড।

২)লাসিথ মালিঙ্গা –

এক সময়, লাসিথ মালিঙ্গা তার অ্যাকশন এবং বোলিং সম্পর্কে খুব উত্সাহী ছিলেন এবং এর কারণ ছিল যে তার বিশ্বের সেরা ব্যাটসম্যানদের ধূলিসাৎ করার ক্ষমতা ছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে উইকেটের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছেন লাসিথ মালিঙ্গা। ৩১ ম্যাচে ৩৮ উইকেট নিয়েছেন তিনি। একবার এই খেলোয়াড় ৫ উইকেটও নিয়েছেন, এর বাইরে মালিঙ্গা মাত্র ২০ ইকোনমিতে রান খরচ করেছেন যা টি-টোয়েন্টি ক্রিকেট অনুসারে খুবই আশ্চর্যজনক।

৩) অজন্তা মেন্ডিস –

অজন্তা মেন্ডিস এই তালিকার দ্বিতীয় শ্রীলঙ্কার খেলোয়াড় এবং তার বল দিয়ে অনেক ব্যাটসম্যানকে চমকে দিয়েছেন। ২১ ম্যাচে এই খেলোয়াড় 35টি উইকেট নিয়েছেন এবং একটি ম্যাচে তিনি ৬ উইকেটও নিয়েছেন। এ সময় তার খরচ হয়েছিল মাত্র ৮ রান। তাদের পরিসংখ্যানও দেখাচ্ছে যে ব্যাটসম্যানরা তাদের বলকে কতটা ভয় পায়।

৪) সাকিব আল হাসান–

বাংলাদেশের অলরাউন্ডার প্লেয়ার এবং সাকিব আল হাসান, যিনি বিশ্ব ক্রিকেটে নিজের ছাপ রেখেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে। সাকিব আল হাসান ৩১ ম্যাচে ১১০ ওভার বোলিং করেছেন এবং ৪১ উইকেটও নিয়েছেন। এই সময়ে ৯ রানে চার উইকেট নেওয়ার রেকর্ডটি তার সেরা পারফরম্যান্স।

৫) সাঈদ আজমল –

সাঈদ আজমল, যিনি পাকিস্তানের সেরা স্পিনার হয়েছেন, তিনিও এই তালিকায় রয়েছেন এবং চতুর্থ স্থানে রয়েছেন। সাঈদ আজমল ২৩ ম্যাচে ৩৬ উইকেট নিয়েছেন। পরিসংখ্যান দেখায় তিনি কতটা বিপজ্জনক বোলার ছিলেন। ৩ বার এই খেলোয়াড় এক ইনিংসে ৪ উইকেট নিয়েছেন।

আমরা যদি ভারতীয়দের কথা বলি, তবে এই তালিকায় রবিচন্দ্রন অশ্বিনের নাম আসে, যিনি ১৮ ম্যাচে ২৬ উইকেট নিয়েছেন।

You May Also Like