বাংলাদেশে সফরে আসছে অস্ট্রেলিয়া খেলবে টি টুয়েন্টি

মিচেল মার্শের পর এবার হঠাৎ করেই আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন আরেক অজি ক্রিকেটার জোস হ্যাজেলউড।

জানা গিয়েছে, অ্যাশেজ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও তার আগে বাংলাদেশ-উইন্ডিজদের বিপক্ষে সিরিজের জন্য নিজেকে ভালভাবে প্রস্তুত রাখতেই তিনি নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন।

করোনার পর অস্ট্রেলিয়ার যখন খেলা শুরু হয়েছে সেই আগস্ট থেকে বায়ো বাবলের ভেতর আছেন হ্যাজেলউড। দীর্ঘ এই সময় ছিলেন পরিবার থেকে বিচ্ছিন্ন। আইপিএলের সময়টাতে অজিদের কোন খেলা নেই।

আর আইপিএল শেষ হলেই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ মিশন শুরু হবে৷ আবারো ব্যস্ততম সময় কাটবে ক্রিকেটে। সেজন্য আইপিএলের এই সময়টাতে পরিবারকে সময় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন হ্যাজেলউড।

এ ব্যাপারে তিনি বলেন, ‘১০ মাস ধরে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আছি, এটা দীর্ঘ সময়। বিভিন্ন সময় কোয়ারেন্টিনেও থাকতে হয়েছে। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি এই সময়টা ক্রিকেট থেকে বিরতিতে থাকার এবং আগামী দুই মাস অস্ট্রেলিয়ায় নিজ বাড়িতেই কাটানোর জন্য।’

হ্যাজেলউড আরো যোগ করেন, ‘সামনে আমাদের অনেক খেলা আছে। ওয়েস্ট ইন্ডিজে দীর্ঘ সফর হতে যাচ্ছে, সেই সাথে বাংলাদেশ সফর আছে। তারপরেই তো বিশ্বকাপ, অ্যাশেজ। মানে অনেক ব্যস্ত সময় আসছে।

যেহেতু অস্ট্রেলিয়ার সবসময় এমন সূচিই হয়, তাই এখনই আমার সেরা সুযোগ এসেছে মানসিক ও শারিরীকভাবে নিজেকে প্রস্তুত করার। এই সিদ্ধান্তটা আমি নিয়েছি এবং এটাই সঠিক আমার কাছে।’
উল্লেখ্য, সবকিছু ঠিক থাকলে এ বছর নভেম্বরে ভারতে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ হিসেবে বাংলাদেশকে বেঁছে নিয়েছে অজিরা।

অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে কম পক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবেন ফিঞ্চরা। একই মাসে ইংল্যান্ডও আসার কথা রয়েছে। সেক্ষেত্রে তিন দল মিলিয়ে হতে পারে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজও।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment