মুশফিকের পরিবর্তে লিটন চারে খেলবেন নাকি ওপেনিং করবেন চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন সুজন

khelaprotidin.com 2022 09 13T013135.299

গত ২০২১ টি-২০ বিশ্বকাপ থেকে টিম টাইগারদের ওপেনিং জুটি নিয়ে সমস্যায় পড়েছে বিসিবি টিম ম্যানেজমেন্ট। প্রায় প্রতিটি সিরিজেই পরিবর্তন এসেছে ওপেনিং জুটিতে। সর্বশেষ এশিয়া কাপে

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে এনামুল হক বিজয় এবং মোহাম্মদ নাঈম ওপেনিং করলেও দ্বিতীয় ম্যাচে সাব্বির রহমান এবং মেহেদী হাসান মিরাজকে দিয়ে ওপেনিং করায় টিম ম্যানেজমেন্ট।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সামনে আবারো বাংলাদেশের জন্য অপেক্ষা করছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে টপ অর্ডারে বেশি পরিবর্তন আনতে চান না বলে জানিয়েছেন জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। মিরপুরে আছে সাংবাদিকদের সাথে তিনি বলেছেন,

“এটা জরুরি নয় যে মিরাজ-সাব্বিরকেই (ওপেনিংয়ে নামাতে হবে)… তবে হ্যাঁ এশিয়া কাপে ওরা আমাদের শেষ ওপেনিং জুটি। সাব্বির ৫ রান করে আউট হলেও চেষ্টাটা দেখা গেছে। ছোট একটা জুটি হয়েছে। পাশাপাশি অন্য ওপেনারদেরও দেখবো আমরা।”

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সম্প্রতি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন লিটন দাসকে ওপেনিংয়ের বদলে চার নম্বরে খেলাতে পারে বাংলাদেশ দল। আর সেটি হলে ওপেনিংয়ে পরিবর্তন আসবে এটা তো এক প্রকার নিশ্চিত। তবে সেই সিদ্ধান্ত এখনই নিতে নারাজ সুজন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সুজন বলেন, “আমি এটুকু বলতে পারি, অন্তত ১-২-৩-৪ নির্দিষ্ট হয়ে যাবে। তারপর হয়তো আমরা অবস্থা বুঝে ব্যাটিং অর্ডারে বদল আনতেও পারি। তবে যাকেই আমরা দিবো, একটা নির্দিষ্ট রোল দেওয়া হবে। কোচও ওটাই বিশ্বাস করে। যদি আমরা লিটনকে চারে খেলাই, ওকে চারের দায়িত্বটাই বুঝিয়ে দেওয়া হবে।”

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তিনি আরও যোগ করেন, “তবে আমরা টপঅর্ডারে এতো বেশি পরিবর্তন করবো না। আমরা সবাইকে সেট করতে চাই একটা জায়গায়। মিডলঅর্ডারে ক্ষেত্র বিশেষে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন যদি আমাদের করতে হয় তাহলে সেটি ভেবে দেখবো। আমরা চাই যে, টপঅর্ডারে যারা ব্যাট করবে তারা যেনো খোলা মনেই ব্যাট করে।”

You May Also Like