নাসিরের ব্যাটে রানের পাহাড়, দলে ফেরার পূর্ভাবাস?

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগকে সাত উইকেটে হারিয়েছে নাসির হোসেনের দল রংপুর বিভাগ। প্রথম রাউন্ডে জয় তুলে নিয়েছিল খুলনা বিভাগ

কিন্তু নিজেদের ঘরের মাঠে চ্যাম্পিয়নদের ৭ উইকেটে হারিয়েছে নাসির হোসেন, মুকিদুল ইসলাম মুগ্ধদের রংপুর বিভাগ।
রংপুরের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ১১৭ রানের। যার জবাবে কোনো উইকেট না হারিয়ে ১৬ রান করে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল রংপুর। আজ (বৃহস্পতিবার) শেষদিন সহজেই বাকি রান তুলে নিয়েছে তারা।

আজ দিনের চতুর্থ বলেই সাজঘরে ফিরে গিয়েছিলেন ১ রান করা ওপেনার নবীন ইসলাম। দলীয় সংগ্রহ ৫০ রানে পৌঁছে দিয়ে সাজঘরে ফেরেন আরেক ওপেনার জাহিদ জাভেদ।
তার ব্যাট থেকে আসে ৩৭ রান। দলীয় ৬২ রানে আউট হওয়ার আগে ১০ রান করেন তানভীর হায়দার।

এরপর উইকেটে আসেন প্রথম ইনিংসে ৬৬ রানের ঝকঝকে ইনিংস খেলা নাসির হোসেন। সোহরাওয়ার্দি শুভর সঙ্গে অবিচ্ছিন্ন ৫৮ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান নাসির।
মাত্র দুই রানের জন্য হাফসেঞ্চুরি হয়নি। মারমুখী ব্যাটিংয়ে ৭ চার ও ২ ছয়ে ৪৪ বলে ৪৮ রান করেন তিনি। শুভ অপরাজিত থাকেন ১৮ রান করে।

প্রথম ইনিংসে ৬৪ রানে ৬ ও দ্বিতীয় ইনিংসে ৬৭ রানে ৬ উইকেট নেয়ার সুবাদে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন মুকিদুল মুগ্ধ। দুই ইনিংস মিলে নাসিরের সংগ্রহ ১১৪ রান।
এই ম্যাচ জিতেও অবশ্য পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতে পারেনি রংপুর। দুই ম্যাচে এক জয় ও এক পরাজয়ে ১১.৬৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে তারা। অন্যদিকে সমান ম্যাচে সমান জয়-পরাজয়ে ১২.০৩ পয়েন্ট পাওয়া খুলনা রয়েছে শীর্ষে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment