ওপেনিংয়ে নাইম শেখকে বাদ দিয়ে ইমরুল কায়েসকে রেখে টি২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা

অনেক দিন ধরে বাংলাদেশ ক্রিকেট দল থেকে বাইরে আছেন ইমরুল কায়েস । আন্তজাতিক ক্রিকেট এ তার সামর্থ কম না হলেও তিনি বাংলাদেশ ক্রিকেট দলে স্থায়ী ভাবে তার জায়গা দখল করতে পারেন নি।

আমরা বিভিন্ন সময় দেখি যে বাংলাদেশ জাতীয় দলের যখন খারাপ সময় যায় টিম ম্যাজেনমেন্ট তাকে দলে ডাকে আবার খারাপ সময় শেষ হওয়ার পর আবার তাকে কোনো কারণ ছাড়া দর থেকে বাদ দেওয়া হয়।

তাকে নিয়ে অনেক আলোচনা হয়েছে।তার পরেও তিনি দলে জায়গা পাননি যেটুকু পেয়েছেন সামরিকের জন্য। আমরা দেখেছি যে গত বিপিএল এ কুমিল্লা ভিক্টরিয়ানের ক্যাপেন্ট ছিলেন তিনি।

তার নিজের পারফমেন্স এবং যোগ্যতা দিয়ে তিনি তার দলকে চাম্পিয়ান করছেন।আমরা আরো যদি দেকতে পােই তাহলে গত ঢাকা পিমিয়ার লীগ এ তার পারফমেন্স ছিল অনেক ভালো।
এবং তার নেত্বতে তার দর ডাকা পিমিয়ার লীগে শিরপা জয় করে । ভালো খেলার পাশাপাশি তার অধিনাকত্ব রয়েছে সাফল্য।দেশর গন্ডি পেড়িয়ে এবার আমিরেকাতে পিমিয়ার লীগে খেলার জন্য ডাক পান এই ক্রিকেটার।

এবং সেখানে তার দলে তিনি অধিনায়ক হিসাবে খেলেন। লীগে দ্বিতীয় সর্বচ্চ রান সংগ্রহকের পাশাপাশি তার দলকে এনে দেন সিরপা।এবার জোড় গুন্জন উঠেছে অসন্ন টি২০ বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় দলে জায়গা হতে যাচ্ছে এই বাহাতি ক্রিকেটারে। সাম্পতি বাংলাদেশ ক্রিকেট দলে ওপেনিংয়ে ব্যর্থ নাইম শেখ।

জোড় গুন্জন তার পরিবর্তে দলে আসছে ইমরুল কায়েস। সাম্পতিতে তার সাফল্যর জন্য তাকে দলে দেখা যেতে পারে।এক সাক্ষাৎকারে ইমরুল কায়েসে তার পরিকল্পনার কথা জানতে চাইলে তিনি বলেন,

“আমি চাই সব সময় ক্রিকেটের মধ্যে থাকতে। এখন বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লীগে নেই তাই আমি যদি বসে থাকি এটা আমার জন্য ডিফিকাল্ট।

তিনি আরো বলেন সারা বছর অনুশীলন করে কোন লাভ হয় না। যে কারণে আমি যদি খেলার মধ্যে থাকে তাহলে আমার নিজের জন্য ভালো এবং ফিটনেসের জন্য ভালো। ‘ন্যাশনাল টিম অনেক মিস করি, অনেক। আসলে এদিকে প্রায় দুই-তিন বছর হয়েছে ন্যাশনাল টিমে খেলি না অলমোস্ট।’

১৫ সদস্যের বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
১। লিটন দাস
২। ইমরুল কায়েস,
৩। সাব্বির রহমান
৪। সাকিব আল হাসান (অধিনায়ক)

৫। আফিফ হোসেন
৬। মাহমুদউল্লাহ রিয়াদ
৭। মোসাদ্দেক হোসেন সৈকত
৮। ইয়াসির আলী রাব্বি
৯। নুরুল হাসান সোহান

১০। নাসুম আহমেদ/ শেখ মাহেদি
১১। মোস্তাফিজুর রহমান
১২। তাসকিন আহমেদ
১৩। মেহেদী হাসান মিরাজ
১৪। শরিফুল ইসলাম
১৫। মৃত্যুঞ্জয় চৌধুরী

You May Also Like