অবশেষে মুশফিকের বিকল্প হিসেবে জাতীয় দলে খেলবেন এই প্লেয়ার!

সময়ের সাথে টি-২০তে বাংলাদেশ অনেকটা পিছিয়ে পরেছে। গত দুই বছর ধরে জাতীয় দলের ডিপেন্ডেবল ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ব্যাট জ্বলে ওঠেনি। তার টি-২০ পারফর্ম নিয়ে তৈরি হয়েছে নানা আলোচনা।

দীর্ঘ ১৫ বছর ধরে দলকে সবটুকু দিয়ে আসা এই ব্যাটসম্যান হুট করে টি-২০ ফর্মট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। বিশ্বকাপের আগে মুশফিকের এমন সংবাদে তার ভক্ত সমাজ সহ বিসিবিও বেশ বড় একটা ধাক্কা খেয়েছে।

মুশফিকের এমন আচমকা অবসর মেনে নিতে বেশ কষ্ট হয়েছে বিসিবি সহ সকলকে। কারন বিসিবির হাতে এখন সময় নেই। আজকালের মদ্ধেই টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করতে হবে। এখন মুশফিকের জায়গায় কাকে খেলাবে সেটা নিয়ে বেশ চিন্তায় আছে বিসিবি নির্বাচকরা।

গত বছর ‘রাগ করে’ এই ফরম্যাটের কিপিংও বাদ দেন মুশফিকুর রহিম। সেই থেকে ধীরে ধীরে টি-টোয়েন্টি দলে এখন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন নুরুল হাসান সোহান। এই তরুণ কিপার-ব্যাটারই মুশফিকের বিকল্প হয়ে উঠবেন বলে মনে করেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

তাই মুশফিকুর রহিমের জায়গায় নুরুল হাসান সোহানকে দেখছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। আজ শনিবার মিরপুর শের-ই-বাংলায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাবিবুল বলেন, “(মুশফিকের বিদায়ে) ডেফিনেটলি

বড় গ্যাপ তৈরি হয়েছে। মুশফিকের গ্যাপ পূরণ অতটা সহজ হবে না। কারণ বিগত বছরগুলোতে মুশফিক বাংলাদেশ দলে অনেক অবদান রেখে এসেছে। মুশফিক এই (টি-টোয়েন্টি) ফরম্যাট থেকে সরে গেছে, সোহান ফিরে এসেছে। সোহান সম্ভবত মুশফিকের জায়গা নেবে।”

জিম্বাবুয়ে সিরিজের ইনজুরির কারণে এশিয়া কাপে খেলতে পারেননি নুরুল হাসান সোহান। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আবারো দলের ফিরছেন তিনি। ইতিমধ্যেই মিরপুরে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করে দিয়েছেন

নুরুল হাসান সোহান। সবকিছু ঠিকঠাক থাকলে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের গুরুত্বপূর্ণ জায়গায় অবদান রাখতে দেখা যাবে নুরুল হাসান।

You May Also Like