হঠাৎ আনুশকাকে নিয়ে একি বললেন শোয়েব!

প্রায় ৩ বছর ধরে ফর্মে ছিলেন না বিরাট কোহলি। শতরান তো দূরের কথা অর্ধশতকই উপহার দেওয়া কষ্টকর হয়ে দাঁড়িয়েছিল কোহলির জন্য। এ নিয়ে সতীর্থ, ক্রিকেট সংশ্লিষ্টদেরসহ ভারতীয় ক্রিকেটপ্রেমীদের থেকেও কম সমালোচনা হজম করেননি কোহলি।

ফর্মে ফেরা নিয়ে বেশ চাপে ছিলেন কোহলি। আর বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে ১০২০ দিন পর শতরানের দেখা পেলেন ভারতের এ সাবেক অধিনায়ক।

দুর্দান্ত ব্যাটিংয়ে সেদিন মাত্র ৬১ বলে ১২ চার ও ৬ ছক্কার মারে ১২২ রান করেন কোহলি।

ইনিংস ব্রেকে কোহলি জানান, খারাপ সময়ে কেবল সহধর্মিণী আনুশকা শর্মাকেই সবসময় কাছে পেয়েছেন তিনি।

নিজের স্ত্রীকে এভাবে সম্মান দেওয়ার বিষয়টি হৃদয় ছুঁয়ে গেছে পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতারের। তিনি আনুশকাকে লৌহমানবী হিসেবে আখ্যায়িত করেছেন।

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের এ স্পিডস্টার বলেছেন, ‘ম্যাচের দিন বিরাট কোহলি বলেছে, ‘আমার সবচেয়ে বাজে সময়টাও সে দেখেছে।’ নিজের স্ত্রীর কথা বলছিল কোহলি। তাই আনুশকার জন্য টুপিখোলা সম্মান। দারুণ করেছো, তুমি একজন লৌহমানবী এবং বিরাট কোহলিও স্টিলের মতো শক্ত।’

বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্যারিয়ারের ৭১তম সেঞ্চুরিটি করলেন কোহলি। ক্রিকেটের ইতিহাসে এখন যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক তিনি। তার সামনে স্বদেশি সেঞ্চুরির সেঞ্চুরিয়ান শচিন টেন্ডুলকার। অর্থাৎ আর ২৯টি সেঞ্চুরি পিছিয়ে আছেন তিনি।

সেই শুভকামনা জাানিয়ে শোয়েব বলেন, ‘অভিনন্দন কোহলি। এগিয়ে যেতে থাকো। তুমি দারুণ একজন মানুষ। সবসময় সত্যকে সমর্থন দিয়েছো। যে কারণে কখনও তোমার সঙ্গে খারাপ কিছু হবে। পরের ২৯ সেঞ্চুরি মানসিকভাবে চাপে রাখবে তোমাকে। তবে সবসময় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা হিসেবেই গণ্য হবে তুমি।’

You May Also Like