কোহলি ও আনুশকাকে বোমা ফাটিয়ে একি বললেন শোয়েব!

চলমান এশিয়া কাপের সুপার ফোরে প্রথম দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ভারত। ফলে আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটা গুরুত্বহীন হয়ে পড়ে সবচেয়ে বেশিবার এশিয়া কাপজয়ী ভারতের জন্য। গুরুত্বহীন ম্যাচটিতে বিশ্রাম নেন ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। ফলে লোকেশ রাহুলের সঙ্গে সে ম্যাচে ওপেনিংয়ে নামেন কোহলি। আর নেমেই করেন বাজিমাত।

২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচে শেষবার শতকের মুখ দেখা কোহলি আফগানিস্তানের বিপক্ষে শতক হাঁকান, যা তার আন্তর্জাতিক ক্রিকেটে ৭১তম। সেই শতকের পরই অভিনন্দন ও প্রশংসার জোয়ারে ভাসছেন কোহলি। এবার তাকে অভিনন্দন জানাতে ভুললেন না পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার।

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, “ম্যাচের দিন বিরাট কোহলি বলেছে, ‘আমার সবচেয়ে বাজে সময়টাও সে দেখেছে।’ নিজের স্ত্রীর কথা বলছিল সে। আনুশকার জন্য টুপিখোলা সম্মান। দারুণ করেছো, তুমি একজন লৌহমানবী এবং সে-ও স্টিলের মতো শক্ত, জনাব বিরাট কোহলি, তুমি লৌহমানব।”

বাংলাদেশের বিপক্ষে শতক হাঁকানোর পর প্রায় তিন বছরে কোহলি খেলেছেন ৮৩ ইনিংস। এর মাঝে বেশ কয়েকটা অর্ধশতক করলেও তা শতকে পরিণত করতে পারেননি সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন। আফগানদের বিপক্ষে করা সেঞ্চুরির সুবাদে আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে এখন যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক কোহলি। তার সামনে এখন শুধুই স্বদেশি কিংবদন্তি শচীন টেন্ডুলকার। যাকে ছুঁতে আরও ২৯টি সেঞ্চুরি লাগবে তার।

এদিকে প্রশংসার পাশাপাশি সামনের দিনগুলোর জন্য কোহলিকে অভিনন্দনও জানিয়েছেন শোয়েব। নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, ‘অভিনন্দন কোহলি। এগিয়ে যেতে থাকো। তুমি দারুণ একজন মানুষ। সবসময় সত্যকে সমর্থন দিয়েছো। যে কারণে কখনো তোমার সঙ্গে খারাপ কিছু হবে না। পরের ২৯ সেঞ্চুরি মানসিকভাবে চাপে রাখবে তোমাকে। তবে সবসময় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা হিসেবেই গণ্য হবে তুমি।’

You May Also Like