ব্যর্থতায় ভুগছেন বাবর আজম; ফাইনালে বাবার কে নিয়ে বোমা ফাটালেন রমিজ রাজা

চলমান এশিয়া কাপের ব্যর্থতার বৃত্ত থেকে এখনও বের হয়ে আসতে পারছেন না বাবর আজম। স্বপ্নের মতো ফর্ম নিয়ে এসেও এশিয়ান ক্রিকেটে সর্বোচ্চ আসরে হাসছে না পাক অধিনায়কের ব্যাট। গোটা আসরেই এখনও নিজেকে হারিয়ে খুঁজছেন তিনি। মরুর বুকে এশিয়া কাপের ফাইনালে উঠেছে পাকিস্তান। তবে, আসরে দলটির এমন চকচকে পারফরম্যান্সেও বাবর আজমের নেই কোন অবদান।

চলতি এশিয়া কাপে সবমিলিয়ে চার ম্যাচ খেলে ফেলেছে পাকিস্তান। আর চার ম্যাচেই নিজের জাত চেনাতে ব্যর্থ হয়েছেন কাপ্তান বাবর আজম। গোটা আসর জুড়ে সময়ে সেরা ব্যাটার সর্বসাকুল্যে রান করেছেন মাত্র ৩৩। এখনও একবারও ২০ এর কোটা পেরোতে পারেননি তিনি। গত ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ‘ডাক’ মারার লজ্জাও পেয়েছেন।

আসরে তাঁর চলমান এই বাজে পারফরম্যান্স আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়েও বেশ বাজে প্রভাব ফেলেছে। র‍্যাংকিংয়ে সাপ্তাহিক হালনাগাদে ব্যাটারদের তালিকায় শীর্ষস্থান হারালেন তিনি। টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ব্যাটারদের ইতিহাসে টানা সর্বাধিক ১১৫৬ দিন শীর্ষে থাকার পর মুকুট হারালেন তারকা এই ব্যাটার।

পাক অধিনায়ক নেমে গেলেন দুইয়ে। এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্স করে বাবর আজমের জায়গা নিয়েছে সতীর্থ মোহাম্মদ রিজওয়ান। এশিয়া কাপে এখনও ছন্দ খুঁজে না পেলেও কাপ্তানের উপর থেকে ভরসা হারাচ্ছেন না রমিজ রাজা। পিসিবি সভাপতি এখনও বাবর আজম অফ ফর্মে আছেন, তা মানতে নারাজ।

রমিজ রাজা জানালেন, এশিয়া কাপের ফাইনালেই সেঞ্চুরি করবেন বাবর। পাক সাংবাদিকদের এমন কথা বলেন তিনি। তিনি বলেন, “আমি ক্যাপ্টেনকে একটা বার্তা দিয়েছি, বাবর আজম তুমি এমনও ভাবো না যে তুমি এখন ফর্মে নেই। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ক্যাপ্টেন এশিয়া কাপে ফাইনালে সেঞ্চুরি করবেন।”

তিনি আরও বলেন, “ভারতের বিপক্ষে ম্যাচের আগে দলের সাথে আমার একটি জুম কল ছিল। আমি আমার অভিজ্ঞতা শেয়ার করেছি, তাদের বলেছি ভারতকে হারাতে কী দরকার। আমি তাদের লড়াই করতে উৎসাহিত করেছি। যতদূর বাবর আজম উদ্বিগ্ন, দেখুন, টি-টোয়েন্টি একটি খুব দ্রুত ফরম্যাট তাই আপনার মাঝে মাঝে ফর্মে ফিরে আসা কঠিন হতে পারে। তবে আমি মনে করি না যে এই বিষয়ে তার চিন্তা করার দরকার আছে।”

এদিকে আজ শুক্রবার এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে শ্রীলঙ্কা বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। একদিন পর এই লঙ্কানদের বিপক্ষেই এশিয়া কাপের ফাইনাল খেলবে বাবর আজমের দল।

You May Also Like