টি টুয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের একাদশে একাধিক চমক!

এশিয়া কাপে ব্যর্থতার পর বর্তমানে বিশ্রামে রয়েছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ‌তবে মিরপুরে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করে দিয়েছেন অনেকেই। বিশেষ করে ইনজুরি থেকে ফেরা ক্রিকেটারদের পাশাপাশি জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা যোগ দিয়েছেন অনুশীলনে।

এশিয়া কাপে ব্যর্থতার কারণে আগামী ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নতুন করে দল সাজাতে চান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরাম। আগামী ১২ সেপ্টেম্বর থেকে মিরপুরের শুরু হবে বিশেষ এই প্রস্তুতি ক্যাম্প।

ইতিমধ্যেই এই ক্যাম্পের জন্য জাতীয় দল এবং জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছে নির্বাচকরা। সেই সাথে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য একটি দল ও তৈরি করেছে তারা। শুধুমাত্র এখন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরাম এবং অধিনায়ক সাকিবের সিদ্ধান্তের উপর ঝুলে আছে সেই দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর। জানা গিয়েছিল এই দিনই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের দল এবং ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের দল একই হবে।

তবে জানা গেছে ১৫ সেপ্টেম্বর নয়, একদিন আগে অর্থাৎ ১৪ সেপ্টেম্বর চূড়ান্ত দল ঘোষণা করবে বিসিবি। ঐদিন বিকালে যেকোনো এক সময়ে চূড়ান্ত দল ঘোষণা করতে পারে বিসিবি। তবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৪ সেপ্টেম্বর ঢাকা ত্যাগ করার কথা থাকলেও সেই পরিকল্পনায় পরিবর্তন আসছে।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আগে অস্ট্রেলিয়ায় সাত দিনের একটি প্রস্তুতি ক্যাম্প করার কথা ছিল টাইগারদের। কিন্তু শেষ পর্যন্ত সেই পরিকল্পনায় পরিবর্তন আসছে। টিকিটের জটিলতার কারণে ২৪ সেপ্টেম্বরের পরিবর্তে ৩০ সেপ্টেম্বর সরাসরি নিউজিল্যান্ড পৌঁছাবে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (সহ অধিনায়ক), লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, আফিফ হোসেন, ইয়াসির আলী রাব্বি, সাব্বির রহমান/মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

You May Also Like