টি-২০ বিশ্বকাপ জিততে রোহিতকে এই ৩টি দুর্বলতা দূর করতে হবে!

চলতি বছরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে জন্য এই সিরিজটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়েছিল। এই সিরিজ জিতলেও ভারতীয় দলের কয়েকটি বিষয়ের উপর বিশেষ নজর দেওয়া উচিত। এবার জেনে নেওয়া যাক:

১) টানা ব্যর্থতার মুখোমুখি হচ্ছেন কোহলি:
ভারতীয় দলের বিখ্যাত ব্যাটসম্যান বিরাট কোহলির ব্যাট থেকে প্রতিটি ম্যাচেই বড় ইনিংস আশা করা যায় কিন্তু গত তিন বছর ধরে সবাইকে হতাশ করেছেনতিনি। যদিও ১ হাজার ২০, ইনিংসের হিসাবে ৮৩ পরে সেঞ্চুরী হাকিয়েছেন কোহলী। ভারতের চাওইয়া থাকবে টি-২০ বিশ্বকাপেও কোহলী যেন এই ফর্ম ধরে রাখতে পারেন।

২) ওপেনিং জুটির ব্যর্থতা:
চলতি বছরে অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, যার জন্য প্রতিটি দল প্রস্তুতি শুরু করে দিয়েছে। এমন পরিস্থিতিতে ভারতীয় দলের প্রায় প্রতিটি ম্যাচে ওপেনিং জুটির পরিবর্তন হচ্ছে। চোটের কারণে লোকেশ রাহুল মাঠের বাইরে থাকায় রোহিত শর্মার সাথে তেমন কেউ শক্তিশালী ওপেনিং জুটি গড়তে পারেননি। এদিকে

তরুণ ব্যাটসম্যান ঋতুরাজ গাইকোয়াড, ঈশান কিষানও নিজের সেরাটা দিতে ব্যর্থ হচ্ছেন। ইংল্যান্ডের বিপক্ষে ঈশান কিষানও প্রথম ম্যাচে মাত্র ২ রান করেন। বাকি দুই ম্যাচে ঋষভ পান্তকে রোহিতের সঙ্গে ওপেনিং করতে দেখা গিয়েছিল, তবে এই জুটিও ফ্লপ হয়। সুতরাং ভারতীয় দলের এই মুহূর্তে একটি শক্তিশালী ওপেনিং জুটি দরকার যারা দলকে দুর্দান্ত শুরু দিতে পারে। বিশ্বকাপের আগেই এর সমাধান খুঁজে বের করতে হবে রোহিতকে।

৩) পেসারের জন্য অন্য কোনও বিকল্প নেই:
ভারতীয় দলে কাছে বর্তমানে ভুবনেশ্বর কুমার এবং জাসপ্রিত বুমরাহ ছাড়া আর কোনও ফাস্ট বোলিংয়ের বিকল্প নেই। কারণ বাকিরা এখনও পর্যন্ত আন্তর্জাতিক স্তরে সেই ছাপ ফেলতে পারেননি। যদিও মোহাম্মদ শামি, হার্ষাল প্যাটেল বা আভেশ খানের নাম নেওয়া যেতেই পারে, তবে বুমরাহ বা ভুবনেশ্বর কুমারের ধারেপাশে নেই। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের মত বড় টুর্নামেন্টে ভারতীয় দলের পেস আক্রমণের যথেষ্ট অভাব রয়েছে। যেহেতু

এই বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে তাই সেখানে বেশ আক্রমণকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এমন পরিস্থিতিতে ভারতীয় দলকে শীঘ্রই দুজন দুর্দান্ত বোলারের বিকল্প খুঁজতে হবে, না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সহজেই ছিটকে যেতে পারে দল।

You May Also Like